• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রবাসীকে নিয়েই অন্য প্রবাসীদের খুঁজছে ভ্রাম্যমাণ আদালত

ব্রাহ্মণবাড়িয়া  প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ মার্চ ২০২০, ১৮:৩৮
আদালত প্রবাসী ভ্রাম্যমাণ
ছবি: সংগৃহীত

হোম কোয়ারেন্টিনে আদেশ না মানা এক প্রবাসীকে সঙ্গে নিয়েই অন্য প্রবাসীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)। বৃহস্পতিবার আখাউড়া পৌর শহরের দুর্গাপুরে এ ঘটনা ঘটে।

এনিয়ে সমালোচনা ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। স্থানীয়রা জানান, ইউএনও তাহমীনা আক্তার রেইনা দুর্গাপুরে বাহরাইন প্রবাসী রাসেল মিয়াকে(৩৪) ১০ হাজার টাকা জরিমানা করেন। হোম কোয়ারেন্টিনে নিয়ম না মানায় তাকে এই জরিমানা করা হয়। এ সময় ইউএনও’র সঙ্গে ছিলেন সদ্য লন্ডন থেকে আগত স্থানীয় জাহনারা হক মহিলা কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান। তিনি স্বস্ত্রীক আট মার্চ লন্ডন থেকে ফেরেন। হোম কোয়ারেন্টিনে থাকার নিয়ম না মেনেই চলছেন তিনি। বৃহস্পতিবার ইউএনও প্রবাসীদের খোঁজ-খবরে বের হলে অধ্যক্ষ শাহজাহান তার সঙ্গী হন।

এদিকে করোনা আক্রান্ত দেশ থেকে ফিরে আসা ব্রাহ্মণবাড়িয়ার নয় সহস্রাধিক প্রবাসীর খোঁজে তৎপর হয়েছে স্থানীয় প্রশাসন। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মেইল পাওয়ার পরই টনক নড়ে তাদের। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নেয়া হয় ২৮ জনকে। জরিমানা করা হয় তিনজনকে। জেলা পুলিশ নেমেছে প্রচার-প্রচারণায়।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার ৯২০৮ জন প্রবাসীর দেশে ফেরার তথ্য দিয়ে একটি মেইল পাঠানো হয় জেলা পুলিশের কাছে। ওইদিন এই প্রবাসীদের মধ্যে হোম কোয়ারেন্টিনে ছিলেন মাত্র ১৪ জন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মেইল পাওয়ার পর ঘুম ভাঙ্গে জেলার স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের। তার আগে বিপুল সংখ্যক প্রবাসীর ব্রাহ্মণবাড়িয়া ফিরে আসার খবর জানা ছিল না কারো। জেলায় সবচেয়ে বেশি প্রবাসী ৩০২৪ জন ফিরেছেন সদর উপজেলায়।

কিন্তু এই প্রবাসীদের বর্তমান অবস্থা সম্পর্কে একেবারেই অন্ধকারে প্রশাসন। তবে বৃহস্পতিবার তাদের মধ্যে দুইজন ওমান থেকে আগত জেলা শহরের পাইকপাড়ার শম্ভু সাহাকে ২০ হাজার এবং সিঙ্গাপুর ফেরত দীপ্ত সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে বুধবার বাঞ্ছারামপুর ও আখাউড়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই প্রবাসীকে জরিমানা করা হয় হোম কোয়ারেন্টিনে থাকার আদেশ না মানায়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাপের কামড়ে প্রাণ গেল যুবকের 
মৃত্যুর দু’বছর পর দেশে ফিরছে ২ প্রবাসীর মরদেহ
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
X
Fresh