logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

নেত্রকোনায় গণসংবর্ধনা

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জনতার কাতারে সাজ্জাদ

নেত্রকোনা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৭ | আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৪
চেয়ারম্যান সাজ্জাদুল বিমান
গণসংবর্ধনার মঞ্চে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান

নেত্রকোনার মোহনগঞ্জে প্রধান মন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বর্তমান বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসানকে গণসংবর্ধনা দিয়েছে তার নিজ উপজেলা মোহনগঞ্জবাসী।

মোহনগঞ্জের লোহিয়ার মাঠে গতকাল সোমবার বিকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত নাগরিক সমাজের উদ্যোগে এ বিশাল গণসংবর্ধনার আয়োজন করা হয়।

হাজারো হাজারো মানুষ তাদের এই কৃতি সন্তানের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত হন। তারা মোহনগঞ্জ তথা নেত্রকোনা জেলার উন্নয়নের এই রূপকারকে ভবিষ্যতে রাজনীতির মঞ্চে দেখতে চান। অবহেলিত হাওর জনপদের মানুষের বিশ্বাস তাদের  এলাকার কাঙ্ক্ষিত উন্নয়ন সাজ্জাদুল হাসানের মাধ্যমেই সম্ভব।

সদ্য অবসরপ্রাপ্ত প্রধান মন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান গেলো জানুয়ারি অবসরে যান। বর্তমানে তিনি বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান।

অবসরে যাওয়ার পর থেকে তিনি রাজনৈতিক কার্যক্রমে সম্পৃক্ততার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় নেত্রকোনার হাওর পুত্রখ্যাত সাজ্জাদুল হাসান নিজ উপজেলায় মোহনগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত নাগরিক সমাজ আয়োজিত গণসংবর্ধনায় অংশগ্রহণ করেন।

গণসংবর্ধনা অনুষ্ঠানে হাজার হাজার নেতাকর্মীসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। এ সময় এলাকাবাসী তাকে ফুল দিয়ে বরণ করে নেন। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি এলাকায় আনুষ্ঠানিকভাবে রাজনৈতিক কর্মকাণ্ডে পদার্পণ করলেন।

সমাবেশে আসা মোহগঞ্জ উপজেলার আদর্শ নগরের ইলেকট্রনিক্স ব্যবসায়ী সঞ্জীব মণ্ডল আরটিভি অনলাইনকে বলেন, সাজ্জাদুল হাসান স্যার সচিব থাকাকালীন সময়ে এই এলাকার উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন। প্রত্যান্ত হাওর এলাকায় শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। যে কলেজটি প্রথম বছরেই সারা জেলায় ফলাফলের দিক থেকে প্রথম হয়েছে। বাঁধ নির্মাণ, পুলিশ ক্যাম্প স্থাপন, কৃষিব্যাংকসহ অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। শুধু তাই নয় নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, মোহনগঞ্জ এক্সপ্রেসসহ সারা জেলার মানুষের জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। এলাকার মানুষ মনে করেন তিনি রাজনীতিতে আসলেও এই এলাকার ব্যাপক উন্নয়ন হবে।

নারাইচ গ্রামের অতুল চন্দ্র সরকার আরটিভি অনলাইনকে বলেন, সাজ্জাদ স্যার আমাদের এলাকার উন্নয়নের রূপকার। তিনি সচিব থাকাকালীন এই হাওর অঞ্চলের জন্য নিরলসভাবে কাজ করেছেন। রাজনীতির মঞ্চেও তিনি সফল হবেন এবং এলাকার মানুষের জন্য আরো অনেক কাজ করবেন। 

গণসংবর্ধনায় সাজ্জাদুল হাসান বলেন,  বিগত দিনে যেভাবে মানুষের সঙ্গে কাজ করেছি।আগামী দিনেও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

 বীর মুক্তিযোদ্ধা মীর্জা আব্দুল গনির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান খান রতন, আওয়ামী লীগের জেলা যুগ্ম সাধারণ সম্পাদক নুর খান মিঠু, নেত্রকোনা পৌরসভার মেয়র আলহাজ নজরুল ইসলাম খান, মোহনগঞ্জ পৌরসভার মেয়র ও মোহনগঞ্জ আওয়ামী লীগের সভাপতি লতিফুর রহমান রতন ও কলমাকান্দা উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৪৭৪৬৬ ৩০৮২১৫ ৮৩৪৭১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়