logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

দুই এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৫ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬
মামলা এসএসসি শিক্ষার্থী
ফাইল ছবি
টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করায় দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

গতকাল বুধবার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় হলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

এছাড়াও দায়িত্বে অবহেলায় ওই কক্ষে দায়িত্বপ্রাপ্ত দুই শিক্ষককে  অব্যাহতি দেওয়া হয়েছে।

ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন ওইদিন রাতেই দুইজনের নামে মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলো, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সুজয় সরকার।

তনয় ঘাটাইল উপজেলার পাঁচটিকড়ি গ্রামের নজরুল ইসলামের ছেলে এবং সুজয় সরকার ভূঞাপুর উপজেলার চরনিকলা গ্রামের শচীন সরকারের ছেলে।

এছাড়াও অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হলেন, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারি।

কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বলেন, ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি মোবাইল ফোনে তুলে বাইরে সরবরাহ করেছিল। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

 ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, দুই এসএসসি পরীক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনের মামলায় আটক করা হয়েছে। তাদেরকে দুপুর ১২টার দিকে আদালতে পাঠানো হয়েছে। প্রয়োজন হলে তাদের রিমান্ড চাওয়া হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়