logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৬
আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৫

সব যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনা হবে: কৃষিমন্ত্রী

সব যুদ্ধাপরাধীদের বিচারের আওতায় আনা হবে: কৃষিমন্ত্রী
বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন বধ্যভূমির সংস্কার ও নবনির্মিত স্মৃতিস্তম্ভের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যুদ্ধাপরাধীদের বিচার চলমান রয়েছে। এখনো যারা বিচারের আওতায় আসেনি, তাদেরও বিচারের আওতায় আনা হবে।

আজ বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন বধ্যভূমির সংস্কার ও নবনির্মিত স্মৃতিস্তম্ভের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণ ও নতুন প্রজন্মকে পাকিস্তানি বাহিনীর নির্মমতা সম্পর্কে ধারণা দিতে বধ্যভূমি সংস্কার ও স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।

টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য ছানোয়ার হোসেন, তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট জাফর আহমেদ, মুক্তিযোদ্ধা বুলবুল খান মাহবুব, আওয়ামী লীগ নেতা আশরাফউজ্জামান স্মৃতি প্রমুখ।

প্রসঙ্গত, মহান মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী রাজাকারদের সহযোগিতায় মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী বীর বাঙ্গালিদের ধরে এনে নির্যাতনের পর হত্যা করে তাদের লাশ টাঙ্গাইল জেলা সদর পানির ট্যাংক সংলগ্ন স্থানের জঙ্গলে ফেলে দিত। এই বধ্যভূমিটি দীর্ঘদিন অযত্ন ও অবহেলায় ছিল। টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে সেই বধ্যভূমির স্থান সংস্কার করে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে।

এজে

RTV Drama
RTVPLUS