logo
  • ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

বিদ্যালয়ে নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান, অনির্দিষ্টকালের জন্য স্কুল ছুটি ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৮
বিদ্যালয়ে নলকূপ বসাতে গিয়ে গ্যাসের সন্ধান, অনির্দিষ্টকালের জন্য স্কুল ছুটি ঘোষণা
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় একটি বিদ্যালয়ে নলকূপ বসানোর সময় গ্যাসের সন্ধান পাওয়া গেছে। প্রচণ্ড বেগে মাটি ফুড়ে বের হচ্ছে বালি মিশ্রিত পানি। গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে চারদিকে। এতে এলাকার মানুষের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক।

উপজেলা প্রশাসন লাল পতাকা উড়িয়ে দিয়ে পুরো এলাকা ঘিরে রেখেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকেও সতর্ক করে মাইকিং করা হয়েছে। 

স্থানীয় বায়েক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যানগর শেরেবাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল মামুন ভূঁইয়া জানান, বিদ্যালয়ে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে বরাদ্দকৃত একটি গভীর নলকূপ বসানোর কাজ শুরু হয় গেল ২ ফেব্রুয়ারি থেকে। ৪৩০ ফুট বোরিং করার পর বালি ও পানির স্তর পায় শ্রমিকরা। বুধবার সকালে শ্রমিকরা বোরিংয়ে ব্যবহৃত পাইপ উত্তোলনের সময় গ্যাস, পানি ও বালির চাপে পাইপ উপড়ে যায়। এসময় বেশ কয়েক ফুট উচ্চতায় পানি, বালি উপরে উঠতে থাকলে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে বিদ্যালয় প্রধান শিক্ষক প্রশাসনের নির্দেশে তাৎক্ষণিক অনির্দিষ্টকালের জন্য স্কুল ছুটি ঘোষণা করেন। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি পুলিশ ও বিজিবি সদস্যদের মাধ্যমে স্কুলটি ঘিরে রাখার ব্যবস্থা করেন এবং সতর্কতামূলক লাল পতাকা উড়িয়ে দেন। 

মো. জাহাঙ্গীর হোসেন জানান, এবিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে তিনি পেট্রোবাংলার চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছেন। এদিকে বুধবার রাতে পেট্রোবাংলার একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরীক্ষা নিরীক্ষা শুরু করেছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়