logo
  • ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬

পঞ্চগড়ে হঠাৎ দেখা মিলছে সূর্যের

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৪ জানুয়ারি ২০২০, ১১:৫৬
শীত বাতাস পঞ্চগড়
ছবি: সংগৃহীত
ঘন কুয়াশায় ঢেকে গেছে দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়। ঘন কুয়াশার সঙ্গে মাঝারি শৈত্যপ্রবাহ ও উত্তরের হিমালয়ের হিম বাতাসে কারণে আবারও এ জেলায় জেঁকে বসেছে শীত ফলে কনকনে শীতের দাপটে চরম ভোগান্তিতে জেলার পাঁচ উপজেলার জনজীবন।

গেল কয়েক দিন ধরে কুয়াশা যেন কমছে না উত্তরের এ জেলায় অন্য দিকে সূর্য যেন লুকোচুরি খেলছে হঠাৎ সূর্যের দেখা মিললেও তা বেশিক্ষণ স্থায়ী থাকে না। তাছাড়া  কখনও কখনও আবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি এসে শীতের তীব্রতা বৃদ্ধি করে দেয় ফলে শীতে জবুথুবু অবস্থা এ জেলার সাধারণ ও খেটে খাওয়া মানুষদের।

শুক্রবার সকাল নয়টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করে হয় সাত দশমিক  আট ডিগ্রি সেলসিয়াস। এর  আগে সকাল ছয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করে হয়ে ছিল আট দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস।

এদিকে সরেজমিনে দেখা গেছে, হঠাৎ করে শীতের তীব্রতা বৃদ্ধির ফলে চরম ভোগান্তিতে পড়েছে জেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা। সময় মতো অনেকেই কর্মক্ষেত্রে পৌঁছাতে পারে না। আর অনেকেই কাজ করার সুযোগ পেলেও কনকনে শীতের দাপটে কাজ করতে বাড়ির পথ ধরেছেন।

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  সাত দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস। গেলো কয়েক দিন ধরে এ জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশা দেখা দিচ্ছে। এই কুয়াশা আরও দুয়েক দিন থাকবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়