logo
  • ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬

নারায়ণগঞ্জে ৩টি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২২ জানুয়ারি ২০২০, ১৯:০৬
নারায়ণগঞ্জে ৩টি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা
নারায়ণগঞ্জের বন্দরে ভ্রাম্যমাণ আদালত অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন

নারায়ণগঞ্জের বন্দরে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে চলা তিনটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ইটভাটাগুলো হলো- উপজেলার দাসেরগাঁওয়ের মা-বা ব্রিক ফিল্ড ও ভাই ভাই ব্রিক ফিল্ড এবং লক্ষণখোলা এলাকার হোম ব্রিকস।

আজ বুধবার দুপুরে পরিবেশ অধিদপ্তরের ঢাকা এনফোর্সমেন্ট বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জের উপ-পরিচালক সাঈদ আনোয়ারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যার উপস্থিত ছিলেন।

অভিযানের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম জানান, সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে পরিচালিত মা-বা ব্রিক ফিল্ডকে গত বছরের ৪ ডিসেম্বর তিন লাখ টাকা জরিমানাসহ ভেঙ্গে দেয়া হয়েছিল। তারপরেও নির্দেশ ভঙ্গ করে পুনরায় অবৈধভাবে পরিচালনার অপরাধে এই প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর লক্ষণখোলায় সিটি করপোরেশন এলাকায় অবৈধভাবে চলা ইটভাটা হোম ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে এই দুই ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে, অবৈধভাবে মাটি ব্যবহারের অভিযোগে উপজেলার দাসেরগাঁওয়ের ভাই ভাই ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়