logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

তাপমাত্রা বাড়লেও শীত কমেনি পঞ্চগড়ে

শীত পঞ্চগড় তাপমাত্রা
ছবি: সংগৃহীত
উত্তরের জেলা পঞ্চগড়ে গেল কয়েক দিন তাপমাত্রা কম থাকার পর আবারও বৃদ্ধি পেয়েছে।তবে শীতের দাপট একই আছে। এদিকে সকাল থেকেই সূর্যের আলোতে সস্তি ফিরে এসেছে জনমনে।

শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে উপচেপড়া ভিড় দেখা গেছে ফুটপাতের দোকানগুলোতে।সকাল থেকে শহরের চেয়ে গ্রামাঞ্চল ও তেঁতুলিয়া উপজেলায় ঠাণ্ডার প্রকোপ বেশি লক্ষ্য করা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল নয়টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে নয় দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ঠাণ্ডায় সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে নিম্ন আয়ের মানুষ। রাস্তায় বের হওয়া মানুষদের সঙ্গে কথা বলে জানা যায়, তীব্র শীত আর ঘন বৃষ্টির মতো কুয়াশায় গা ভিজে যাচ্ছে। 

কুয়াশার কারণে সকালে যানবাহন চলতে সমস্যা হচ্ছে। সকাল থেকে গাড়ির হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলছে। পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীত ও কুয়াশার কারণে তাদের যানবাহন চালানো কষ্ট হচ্ছে। অনেক ক্ষেতে লাইট জ্বালিয়ে দিয়েও সামনে দেখা কিছু দেখা যায় না। 

অন্যদিকে হাসপাতালের বহির্বিভাগে শীতজনিত রোগীর সংখ্যা অপরিবর্তিত রয়েছে। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে শিশু বিশেষজ্ঞ না থাকায় বেশির ভাগ সময়ে শিশু রোগীদের নিয়ে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

জেলা প্রশাসনের কম্বল বিতরণ শেষ হলেও বেসরকারিভাবে সদর, তেতুঁলিয়া এবং আটোয়ারি উপজেলায় বিভিন্ন সেচ্ছাসেবী প্রতিষ্ঠান শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করছে।

জেবি

RTVPLUS