logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

শীত পঞ্চগড় তাপমাত্রা
ছবি: সংগৃহীত
দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত।   মঙ্গলবার সকাল ১০টায় তেতুঁলিয়ায়  সর্বনিম্ন তাপমাত্রা  ছয় ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হাড়কাঁপানো শীত অনুভব করছে পঞ্চগড়বাসী। ভোর হতে শুরু হয় ঘন কুয়াশা কনকনে শীত। বাতাস রয়েছে পঞ্চগড়ের আবহাওয়ায়। 

আজ কদিন ধরেই দিনে কিছুক্ষণের জন্য সূর্যের দেখা মিললেও রোদের তীব্রতা নেই। সোমবার তেতুঁলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের  ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, আজ সকাল দশটায় পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন  তাপমাত্রা ৬.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এর আগে সকাল নয়টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৬.৩ ডিগ্রি সেলসিয়াস।

পথচারী এবং নিম্ন আয়ের শ্রমজীবী মানুষদের সঙ্গে কথা বলে জানা যায়, রাস্তাঘাটে প্রচণ্ড ঠাণ্ডার  জন্য যানবাহন চলতে সমস্যা হচ্ছে। দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলছে। উত্তরের ঠাণ্ডা বাতাসে গা হিম হয়ে আসে। লেপ ও কম্বল ছাড়া ঘুমানো যায় না। অনেকেই রাত কিংবা ভোরে খড়কুটো জ্বালিয়ে উষ্ণতা নেন।

এছাড়া শীতের প্রকোপ বাড়তে শুরু করায় জেলার হাসপাতালগুলোতে দিন দিন শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এদিকে দরিদ্র শীতার্তদের জন্য প্রথম দফায় প্রায় ৩০ হাজার শীতবস্ত্র পঞ্চগড়ের পাঁচটি উপজেলায় বিতরণ করা হয়েছে। 

জেবি

RTVPLUS