logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে গাংনীতে বিক্ষোভ

ছাত্রলীগ জেলা মেহেরপুর
মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গাংনী উপজেলা ছাত্রলীগের মিছিল
মেহেরপুরের গাংনী উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।  সোমবার দুপুর বারটার দিকে গাংনী শহরে এ প্রতিবাদী বিক্ষোভ মিছিলটি হয়।

জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুলের ব্যক্তিগত সিদ্ধান্তে অযোগ্য ব্যক্তিদের উপজেলা ছাত্রলীগের দায়িত্ব দেওয়া হয়েছে বলে  ক্ষোভ প্রকাশ করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

গতকাল রোববার রাতে মেহেরপুর জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুস বাঁধন ও সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মেয়াদোত্তীর্ণ গাংনী উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

পরে কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সেন্টুকে সভাপতি ও ছাত্রলীগ নেতা ফয়সাল জাহান শিশিরকে সাধারণ সম্পাদক মনোনীত করে এ কমিটি ঘোষণা করেন তারা।

কমিটি বিলুপ্ত ও নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে আজ সোমবার বেলা সাড়ে এগারটার দিকে গাংনী হাসপাতাল বাজার থেকে প্রতিবাদী বিক্ষোভ মিছিল শুরু করে ছাত্রলীগের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি বাসস্ট্যান্ড রেজাউল চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে আয়োজিত প্রতিবাদ সমাবেশে পৌর ছাত্রলীগ সাভাপতি ইমরান হাবীব ও কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিবসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তব্যে তারা কমিটি গঠনের তীব্র প্রতিবাদ জানিয়ে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুলের সমালোচনা করেন।

কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদ হাসিব বলেন, দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের দাবি ছিল নেতাকর্মীদের। কিন্তু কমিটি ভেঙে যে দুজনকে দায়িত্ব দেয়া হয়েছে তাদের পক্ষে ছাত্রলীগের উপজেলা নেতৃত্ব দেয়া সম্ভব হয়। অগ্রহণযোগ্য এই দুজনকে ব্যক্তিগত সুবিধার জন্য দায়িত্ব দিয়েছেন জেলা ছাত্রলীগের নেতারা। যতক্ষণ পর্যন্ত কমিটি পরিবর্তন না হবে ততক্ষণ আমাদের প্রতিবাদ চলবে।

এদিকে সমাবেশের একপর্যায়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মৃদুলের কুশপুত্তলিকায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

এ বিষয়ে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদুল আরটিভি অনলাইনকে বলেন, অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। উপজেলা ছাত্রলীগের সংগঠন গতিশীল করতে কমিটি দেওয়া হয়েছে। দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

জেবি

RTVPLUS