logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

রংপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ জানুয়ারি ২০২০, ১৪:৫৯

‘রংপুরকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা বিবেচনা করা যায়’

শীত রংপুর মন্ত্রী
ফাইল ছবি
শীতের প্রকোপের কারণে রংপুরকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা হিসেবে বিবেচনা করা যায়। সামনে আরও শৈত্যপ্রবাহ আসছে। তবে শীতপ্রবণ এ অঞ্চলে শীতার্ত মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। আমরা আছি। ফলে কোনও সমস্যা হবে না। বললেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

শনিবার রংপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শীত আসার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আগাম প্রস্তুতি গ্রহণের কথা বলেছিলেন। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা চার ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে। এ কারণে আমরা রংপুর বিভাগের আট জেলায় ১০ লাখ নগদ অর্থ দিয়েছি স্থানীয় জেলা প্রশাসকদের।

 প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে শীতার্ত এলাকাগুলো সফর করছি। আমরা শীতার্ত মানুষদের জন্য যা যা প্রয়োজন তাই করব।

আগুন পোহাতে গিয়ে নিহত ছয়জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান এবং বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসার জন্য অর্থ সহায়তা দিতে জেলা প্রশাসনকে নির্দেশ দেন মন্ত্রী।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, রংপুরের সব উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলার বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

জেবি

RTVPLUS