logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

ছাত্রাবাস থেকে স্কুলছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৩ ডিসেম্বর ২০১৯, ১৩:০৮
মরদেহ লাশ স্কুলছাত্র
প্রতীকী ছবি
কুমিল্লার কোটবাড়ি এলাকার গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের একটি ছাত্রাবাস থেকে শাহাদাত হোসেন সাব্বির (১১) নামে এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার বিকেলে সদর দক্ষিণ থানার আওতাধীন কোটবাড়ি পুলিশ ফাঁড়ির সদস্যরা মরদেহটি উদ্ধার করে।

নিহত সাব্বির কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের যশপুর গ্রামের কৃষক হুমায়ুন কবির মোল্লার ছেলে।

ওই স্কুলের শিক্ষার্থীরা জানায়,  বৃহস্পতিবার বিকেল তিনটায় খেলতে গিয়ে ছাদের বেলকনির বাইরে পাইপের সঙ্গে সাব্বিরের ঝুলন্ত মরদেহ দেখতে পাওয়া যায়।পরে খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

নিহত সাব্বিরের ছাত্রের চাচা ওমর ফারুক বলেন, আমরা খবর শুনে ঘটনাস্থলে এসে অন্য ছাত্রদের কাছ থেকে জেনেছি, বৃহস্পতিবার সকালে ক্রিকেট বল নিয়ে ছাত্রাবাস থেকে খেলতে বের হয় সাব্বির। খেলতে যাওয়াকে কেন্দ্র করে ছাত্রাবাসের কর্তৃপক্ষ তাকে অনেক মারধর করেছে। মারধরের পর তাকে বলেছে জামা-কাপড় ব্যাগে ভরে বাড়ি চলে যেতে। এরপর থেকেই তাকে ছাত্রাবাসে দেখতে পায়নি সহপাঠীরা। পরে বিকেলে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায় অন্য ছাত্ররা।

তিনি বলেন, এতো ছোট বয়সে সাব্বির কেন আত্মহত্যা করবে? আর যদি আত্মহত্যা করেও থাকে তাহলে তাকে আত্মহত্যা করার মতো পরিস্থিতি কারা তৈরি করে দিয়েছে? আমরা সঠিক তদন্তের মাধ্যমে এই ঘটনার বিচার ও দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি। আর সামান্য খেলতে যাওয়াকে কেন্দ্র করে এভাবে ছাত্রকে নির্যাতন করাও অপরাধ। যার শেষ পরিণতি সাব্বিরের লাশ।

এ বিষয়ে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা আরটিভি অনলাইনকে বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘটনাটি আত্মহত্যা। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
তিনি আরও বলেন, খেলতে যাওয়াকে কেন্দ্র করে সকালে ছাত্রাবাস কর্তৃপক্ষ তাকে শাসন করেছে খবর পাওয়া গেছে। সেটাও তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে ঘটনার সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেবি

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়