logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

বগুড়ায় হঠাৎ সব বাস চলাচল বন্ধ

বগুড়া প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ নভেম্বর ২০১৯, ১৫:১৭
হঠাৎ বগুড়ায় সব বাস চলাচল বন্ধ
হঠাৎ বগুড়ায় সব বাস চলাচল বন্ধ
নতুন সড়ক পরিবহণ আইনের মামলা থেকে রেহাই পেতে বগুড়ায় আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। 
আজ শনিবার (১৬ নভেম্বর) সকাল ১০টার পর থেকে বাস চলাচল বন্ধ করে দেন তারা। দু-একদিনের মধ্যেই নতুন সড়ক পরিবহণ আইন সীমিত আকারে সড়কে প্রয়োগ শুরু করবে সরকার-এমন খবরের পর বাস চলাচল বন্ধ করে দিলেন বগুড়ার শ্রমিকরা।

শনিবার বেলা ১১টার দিকে শহরের চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, বগুড়া থেকে নওগাঁ, জয়পুরহাট, গাইবান্ধা, টাঙ্গাইল ও সিরাজগঞ্জসহ আশপাশের জেলায় চলাচলকারী বাসগুলো বন্ধ রেখেছেন শ্রমিকরা। 

শ্রমিকরা জানান, নতুন আইনে সড়কে কোনও দুর্ঘটনা ঘটলে শ্রমিকদের ৫ লাখ টাকা অর্থদণ্ডসহ পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ডের বিধান রাখা হয়েছে। অর্থদণ্ড দেয়ার মতো সামর্থ্য শ্রমিকেদর নেই, তাই মামলা থেকে রেহাই পেতে বাস চালানো বন্ধ রেখেছেন তারা।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, সাংগঠনিক কোনও সিদ্ধান্তে বাস চলাচল বন্ধের ঘোষণা দেননি তারা। যে সব বাসের ফিটনেস সনদসহ প্রয়োজনীয় কাগজের ঘাটতি রয়েছে, নতুন আইনের মামলা থেকে রেহাই পেতে সেসব বাসের চালকরা বাস চালানো বন্ধ রেখেছেন। এটি শ্রমিকদের নিজেদের সিদ্ধান্ত, শ্রমিক ইউনিয়ন কোনও সিদ্ধান্ত দেয়নি।

এদিকে পূর্বঘোষণা ছাড়াই হঠাৎ বাস চলাচল বন্ধে চরম বিপাকে পড়েছেন আশপাশের জেলায় নিয়মিত চলাচলকারী যাত্রীরা। টার্মিনালে এসে গন্তব্যে যেতে না পেরে অনেক যাত্রীকেই ঘণ্টার পর ঘণ্টা টার্মিনাল এলাকায় বসে থাকতে দেখা গেছে।

এছাড়া হিলি স্থলবন্দর থেকে হিলি-বগুড়া রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছেন চালকরা। বিকল্প উপায়ে বাড়তি ভাড়ার মাধ্যমে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন অনেকেই। তবে হিলি থেকে হিলি-দিনাজপুর, হিলি-জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।  

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়