• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের নির্যাতনের ঘটনায় প্রধান শিক্ষক বরখাস্ত

বাগেরহাট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৫৭
শিক্ষক বরখাস্ত মুক্তা
বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন মুক্তা

বাগেরহাটের শরণখোলা উপজেলায় শিক্ষার্থীদের দিয়ে ইট তোলানোর ঘটনায় বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাছির উদ্দিন মুক্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. কবির বুদ্দিন ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন।

তিনি বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষক নাছির উদ্দিন মুক্তা দায়িত্ব অবহেলা করে শিক্ষার্থীদের ভবনের তিন তলায় ইট তোলার নির্দেশ দেন। ইট তুলতে গিয়ে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মারুফের হাত ভেঙে যায়। এ ঘটনায় অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও অসন্তোষ ছড়িয়ে পড়ে।

পরে উপজেলা শিক্ষা কর্মকর্তার তদন্ত প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গেল সোমবার সকাল ১১টায় প্রধান শিক্ষকের নির্দেশে শরণখোলা উপজেলার ৫২ নম্বর বকুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম আশ্রয়কেন্দ্রে ভবনের তিনতলার ছাদে ইট ওঠানোর শিক্ষার্থী মারুফের হাত ভেঙে যায়।

পরে বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নির্দেশে সরেজমিন পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই শিক্ষার্থীর উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন।

উপজেলা পরিষদ থেকে ওই শিক্ষার্থীর পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। আহত মারুফ বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শিক্ষার্থীর মা মাসুরা বেগমসহ এলাকাবাসী জানিয়েছেন, বিতর্কিত ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা এবং মারুফের উন্নত চিকিৎসার ব্যবস্থা করায় জেলা প্রশাসনের প্রতি তারা কৃতজ্ঞ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
বেড়েই চলছে নারী নির্যাতন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
X
Fresh