• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে বরখাস্ত হলেন স্কুলে না গিয়েই বেতন নেওয়া এমপি পত্নী ঝুমুর

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৯ নভেম্বর ২০১৯, ১০:৪২
স্কুল শিক্ষক ঝুমুর
স্কুল শিক্ষিকা তানভী ঝুমুর

চলতি বছরের ১০ মাস ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তানভী ঝুমুর বেতন ঠিকই তুলে নিচ্ছিলেন।

এমপির স্ত্রী হওয়ায় এ বিষয়টি নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ ও উপজেলা শিক্ষা কর্মকর্তারা মুখ খুলতে নারাজ। আর এ সুযোগ কাজে লাগিয়েছেন এমপি রতনের দ্বিতীয় স্ত্রী তানভী ঝুমুর।

ঝুমুর সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা-মধ্যনগর) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মোয়াজ্জেন হোসেন রতন এমপির দ্বিতীয় স্ত্রী এবং তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্র্রীপুরের মৃত আবুল কাশেমের মেয়ে।

এ নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর নড়েচরে বসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এমন অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে তাকে বরখাস্ত করা হয়।

গতকাল শুক্রবার বিকেলে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সহকারী শিক্ষক তানভী ঝুমুকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের নির্দেশনা দেওয়া হয়েছে। এর আগে তানভী ঝুমুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে জরুরিপত্র পাঠানো হয়েছে।

এ বিষয়ে সুনামগঞ্জ সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এনামুর রহীম বাবর জানান, উপজেলায় তানভী ঝুমুর নামে কোনও শিক্ষিকা আছেন বলে জানা নেই আমার।

শিক্ষিকা তানভী ঝুমুরের বিদ্যালয়ে অনুপস্থিত থেকে বেতন তুলে নেওয়ার বিষয়টি নিয়ে কোনও কথা বলতে রাজি হননি তাহিরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আকিকুর রেজা খাঁন।

তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুপস্থিত আছেন তানভী ঝুমুর প্রশ্নে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, আমি এই বিদ্যালয়ে এসেছি ছয় মাস হলো। এসে উনাকে পাইনি। তবে উপস্থিতির খাতা দেখে জানতে পারলাম, তানভী ঝুমুর গেল সাত জানুয়ারি একদিনের ছুটি নিয়ে আর বিদ্যালয়ে আসেননি। তানভি ঝুমুর এখন কোথায় এমন প্রশ্নের উত্তর জানা নেই জেলা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্তাদের তেমনি জানেন না সদর উপজেলার তেঘরিয়া ও তাহিরপুরের তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও।

প্রসঙ্গত, তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুরের মৃত আবুল কাশেমের মেয়ে তানভী ঝুমুর। তিনি তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা হিসেবে নিয়োগ পান। প্রাথমিক শিক্ষা দপ্তরে তদবির করে তিনি ডেপুটেশনে আসেন সুনামগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

চলতি বছরের সাত জানুয়ারি অসুস্থতাজনিত কারণ দেখিয়ে একদিনের ছুটি নেন তিনি। কিন্তু এরপর থেকে আর স্কুলে আসেননি তানভী।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনোনয়ন প্রত্যাহার করলেন এমপিপুত্র গোলাম মূর্তজা
ঢাবির সিনেট সদস্য মনোনীত হলেন ৫ এমপি
স্বামীর নির্বাচনী প্রচারণায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা!
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
X
Fresh