• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে হামলার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী বিশ্ববিদ্যালয়

  ০৫ নভেম্বর ২০১৯, ২০:২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীর উপর ছাত্রলীগের হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাবি শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে। এসময় চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া একজনকে আটক করেছে পুলিশ।

আটককৃত শিক্ষার্থীর নাম আবদুল্লাহ শুভ। তিনি কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক বলে জানা যায়।

আহতরা হলেন- আবদুল মজিদ অন্তর, মোর্শেদ, মাজহার ও শাহরিয়ার রিদম।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সন্ধ্যায় ২০ থেকে ৩০ জন শিক্ষার্থী দলে বেঁধে রাজশাহী-ঢাকা অবস্থান নিলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় তারা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও ভিসির পদত্যাগ দাবি করেন। শিক্ষকরা চলে যাওয়ার পর পুলিশ শিক্ষার্থীদের আন্দোলনে বাধা দেয়। এক পর্যায়ে তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়। তখন পুলিশ তাদের ওপর চড়াও হয়।

এ ঘটনায় আহত আবদুল মজিদ অন্তর জানান, তাদের ওপর পুলিশ মারধর ও লাঠিচার্জ করে আবদুল্লাহ শুভ নামের একজনকে আটক করে নিয়ে গেছে।

তবে অভিযোগ অস্বীকার করে মতিহার জোনের সহকারী কমিশনার বলেন, আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুরের চেষ্টা চালাচ্ছিল। তাই তাদেরকের সরিয়ে দেয়া হয়েছে।
আটকের বিষয়ে তিনি বলেন, আমি এ বিষয়ে কিছু বলতে পারছি না।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
জাবিতে বেড়াতে যাওয়া চার কিশোরকে আটকে টাকা আদায়ের অভিযোগ 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
X
Fresh