• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২৪, ১৮:৪৯
ছবি : আরটিভি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ধর্ষণ, নিপীড়ন ও মাদকমুক্ত ক্যাম্পাসের দাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার-সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিপীড়নবিরোধী মঞ্চের সদস্য সচিব মাহফুজুল ইসলাম মেঘ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সেই সম্মানের জায়গা আজ নেই। জাবিতে নিপীড়ক শিক্ষক জনি ও সাবেক প্রক্টর ফিরোজ যেভাবে নিপীড়কদের আশ্রয় দেয়, তাদের প্রতি শিক্ষক হিসাবে শ্রদ্ধার জায়গা কতটুকু থাকবে তা নিয়ে আমরা সংকিত। এরকম শিক্ষকরা কীভাবে শিক্ষক পদে নিয়োগ পায় তা নিয়ে আমাদের প্রশ্ন করা উচিত। আমরা অবন্তিকার আত্মহুতি ভুলবো না।

ইতিহাস বিভাগের অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা আত্মহত্যা করে নাই, তাকে কাঠামোগতভাবে হত্যা করা হয়েছে। একজন শিক্ষক যাকে নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয় তিনি কীভাবে একজন শিক্ষার্থীকে নির্যাতন ও অশ্লীলভাবে গালাগাল করে। সকল বিশ্ববিদ্যালয়কে মাদক, ধর্ষণ, নির্যাতন ও নিপীড়ন মুক্ত করতে হবে এবং শিক্ষক-শিক্ষার্থীদের এসব বিষয়ে প্রতিবাদ করতে হবে। শিক্ষক নিয়োগের সময় গুন্ডা মাস্তানকে নিয়োগ দেওয়া হয় এবং তাদেরকে আবার নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়। তাহলে কীভাবে শিক্ষার্থীরা তাদের কাছে নিরাপত্তা পাবে?

মানববন্ধনে অন্যদের মধ্যে দর্শন বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন
X
Fresh