logo
  • ঢাকা শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

শাবিপ্রবিতে ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৫ নভেম্বর ২০১৯, ১২:৫৬ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৯, ১৩:৪৫
ভর্তি ডোপ ছাত্র
ফাইল ছবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, মাদকের বিষয়ে আমার বিশ্ববিদ্যালয় সবসময় সতর্ক অবস্থায় রয়েছে।

আগামী ১২ নভেম্বর থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। শিক্ষার্থীরা মাদকাসক্ত কিনা তা জানার জন্য এই প্রথম ভর্তির সময় ডোপ টেস্ট করা হবে।

ডোপ টেস্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তি হওয়া মাদকাসক্ত শিক্ষার্থীদের তালিকা তৈরি করা হবে। তাদেরকে ভর্তির সুযোগ দেওয়া হবে। তবে তাদেরকে সার্বক্ষণিক নজরদারিতে রাখা হবে।

সোমবার বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে ত্রিদেশীয় সোশ্যাল ইয়ুথ লিডারশিপ প্রোগ্রাম  ‘ল্যাম্প’ (LAMP) এর জন্য নির্বাচিত শিক্ষার্থী নাদিয়া বেগম ইমাকে মনোনয়নপত্র তুলে দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ আরও বলেন, নতুন কোনও শিক্ষার্থীর মাদকাসক্তের বিষয়টি শনাক্ত হলে তার অভিভাবককে জানানো হবে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: গাইবান্ধায় অস্ত্রসহ ১৮ মামলার আসামি গ্রেপ্তার
---------------------------------------------------------------

তাদেরকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কাউন্সিলিং ও অন্যান্য সহযোগিতা করা হবে। এছাড়া খুব দ্রুত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও বিভাগগুলোতে হঠাৎ করে সন্দেহজনক শিক্ষার্থীদের ডোপ টেস্ট করা হবে। আমরা চাই বিশ্ববিদ্যালয় শতভাগ মাদকমুক্ত থাকুক। মাদকের বিষয়ে শাবিপ্রবি সবসময় জিরো টলারেন্স অবস্থানে রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, প্রকটর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2