• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নোবিপ্রবি ভর্তি পরীক্ষায় দেড় লাখ পরীক্ষার্থী-অভিভাবকের থাকা ও খাওয়ার ব্যবস্থা

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩১ অক্টোবর ২০১৯, ১৭:১৯
ভর্তি ছাত্রী অভিভাবক
রেড ক্রিসেন্ট সোসাইটিতে সংবাদ সম্মেলন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণি প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার ও পরদিন শনিবার অনুষ্ঠিত হবে।

বিগত বছরগুলোর মতো এবারও দেড় লক্ষাধিক মানুষের (পরীক্ষার্থী ও অভিভাবক) নিরাপত্তা ও থাকা-খাওয়ার ব্যবস্থা এবং পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং প্রশাসনের পাশাপাশি নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদ, রেড ক্রিসেন্ট, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদে এক হাজার ২৮৫টি আসনের বিপরীতে রেজিস্ট্রেশনকৃত ৬৮ হাজার ৭৬০ জন ভর্তিচ্ছুক পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এতে করে এক-একটি আসনের বিপরীতে লড়বে ৫৩.৫১ জন।

বিশ্ববিদ্যালয় ছাড়াও জেলা শহর মাইজদীতে ২১টি ও বেগমগঞ্জে আটটি কেন্দ্রসহ ৩০টি কেন্দ্রে সকাল ও বিকেলে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা উপলক্ষে জেলার বাইরে থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ দেড় লাখ মানুষের সমাগম হবে শহরে।

বিপুলসংখ্যক মানুষের নিরাপত্তা ও থাকা-খাওয়ার ব্যবস্থা এবং পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছে।

এজন্য গেল মঙ্গলবার দুপুরে নোয়াখালী পৌরসভা মিলনায়তনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, প্রশাসন ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পৌর মেয়র শহীদ উল্যাহ খাঁন সোহেল।

গতকাল বুধবার সকালে জেলা রেডক্রিসেন্ট সোসাইটিতে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম এবং বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন জেহান। এতে নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. দিদার উল আলম প্রধান অতিথি, জেলা প্রশাসক তন্ময় দাস ও পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বিশেষ অতিথি ছিলেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে হাইকোর্টের নির্দেশে ক্ষুব্ধ মন্ত্রী, যাবেন আপিলে
মঙ্গলবার যেসব জেলায় মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ থাকবে
পদ্মায় গোসলে নেমে কলেজ শিক্ষার্থীর মৃত্যু  
হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ
X
Fresh