logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

রড সিমেন্টের গুদামে শত শত বস্তা পেঁয়াজ

পেঁয়াজ, রড, সিমেন্ট
হাটহাজারীতে রড-সিমেন্টের গুদামে পেঁয়াজের বস্তা
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার একটি রড-সিমেন্টের গোডাউন থেকে শত শত বস্তা মজুদকৃত পেঁয়াজ জব্দ করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে এসব পেঁয়াজ জব্দ করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহুল আমিন জানান, গেল ৪-৫ দিন পূর্বে অসাধু ব্যবসায়ীরা এসব পেঁয়াজের অবৈধ মজুদ গড়ে তুলেছিলো।

সাধারণের চোখ এড়াতে কৌশল রড সিমেন্টের গোডাউনে এই পেঁয়াজ মজুদ করে তারা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে এসব পেঁয়াজের বস্তা জব্দ করা হয়েছে। বস্তাসমূহ গণনা চলছে। অভিযানকালে মজুদকারীকে পাওয়া যায়নি।

এদিকে ভারত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করলে দেশের অন্যতম দুই স্থলবন্দর বেনাপোল ও হিলির আমদানিকারকরা দাম বাড়িয়ে দেয়। দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জের পাইকাররা একরাতের ব্যবধানে পণ্যটির দাম কয়েকদফা বাড়ান। যার প্রভাব পড়ে সারা দেশের খুচরা বাজারে।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে পেঁয়াজ কিনতে এসে রীতিমতো হোঁচট খান সাধারণ ক্রেতারা।

এ অবস্থায় স্বল্প আয়ের মানুষদের জন্য সারাদেশে নির্ধারিত দামে পেঁয়াজ বিক্রির ট্রাকের সংখ্যা বাড়াতে যাচ্ছে টিসিবি। এসব ট্রাক থেকে ৪৫ টাকা কেজি দরে প্রত্যেকে দৈনিক দুই কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন।

বাণিজ্য মন্ত্রণালয় জানায়, এরইমধ্যে তুরস্ক ও মিশর থেকে আমদানি করা পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। যা বাজারে এলে দ্রুত দাম কমবে।

পরিস্থিতির সুযোগ নিয়ে বাজার কারসাজির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেন বাণিজ্য সচিব।

জেবি

RTV Drama
RTVPLUS