• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গাইবান্ধায় চোর হতেও টাকা লাগে!

গাইবান্ধা প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৯
চোর, আটক, মামলা

চাকরিক্ষেত্রে টাকা দেওয়ার কথা শুনেছি আমরা। টেন্ডার পেতে ঠিকাদাররা ঘুষ দেন। আরও কত কত ক্ষেত্রে টাকা লেনদেনের গল্প শুনা যায়। তাই বলে চোর হতে গেলেও দিতে হবে টাকা! অবাক করার মতো হলেও সত্যি গাইবান্ধায় চোর চক্রের সদস্য হতে গেলে টাকা দিতে হয়।

গতকাল মঙ্গলবার বিকেল চারটায় গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং করে এসব কথা জানান।

জানা যায়, চুরি করার জন্য একজন পিকআপ ভাড়া দেন। মহাজন ভ্যানের ভাড়া, তেল ও রাস্তার খরচ বাবদ টাকা দেন। চুরির পর সেই টাকা ভাগ হয়। দুই ভাগ পান মহাজন ও ভ্যানের মালিক। বাকি টাকা চোরচক্রের সদস্যরা। এই চক্রের সদস্য হতে ৫-১০ হাজার টাকা দিতে হয়।

চোরেরা পিকআপ ভ্যান নিয়ে দিনের বেলা বেরিয়ে পড়েন। জেলায় জেলায় ঘোরেন। কোন দোকানে চুরি করা যায়, তা রেকি করেন। রাতে তালা কেটে চুরি করেন। এভাবে ১০-১৫ বছর ধরে গাইবান্ধার সাঘাটা, ফুলছড়িসহ দেশের বিভিন্ন জেলা-উপজেলায় চুরি করত চক্রটি। চোরদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। এই চক্রের নয়জনকে গেল ছয় দিনে গ্রেপ্তার করেছে পুলিশ।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে চক্রের সদস্যরা জানান, ১০ লাখ টাকার মালামাল চুরি করলে সেই মালামাল তারা মহাজনের কাছে মাত্র ৮০ হাজার টাকায় বিক্রি করেন। শুধু তা-ই নয়, চারজন চুরি করলেও এই টাকা ছয় ভাগ হতো। চারজন চারভাগ এবং পিকআপ ভ্যানের মালিক ও মহাজন পান দুই ভাগ। এমনকি এই চক্রের সদস্য হতে মহাজনের হাতে প্রত্যেককে ৫-১০ হাজার টাকা করে ফি দিতে হয়েছে। মহাজনের পরিচয় পাওয়া গেছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গ্রেপ্তার হওয়া নয়জন হলেন টাঙ্গাইলের পাইক মুড়িল গ্রামের মো. আব্বাস, কালিহাতীর বারজানা মালতি গ্রামের আবদুল হাই, ঘাটাইলের ষাইটশৈলা গ্রামের মোস্তাফিজুর রহমান ও ভুয়াপুর উপজেলার গোপালপুর গ্রামের ওয়াকেস কুরুনী, সিরাজগঞ্জের গয়লা গ্রামের সাইফুল ইসলাম, চক কোবদাসপাড়া গ্রামের আবদুল কাদের বেলকুচির চালা সাতরাস্তা গ্রামের আমিনুল ইসলাম ও শাহজাদপুর উপজেলার বেনুটিয়া গ্রামের রবিউল ইসলাম এবং নাটোরের সিংড়ার ছোট চৌগ্রামের মো. জোবায়ের।

এসপি তৌহিদুল ইসলাম আরও জানান, গেল সাত জুলাই ফুলছড়িতে দোকানে চুরি হয়। এ ঘটনায় মামলা হয়। এর সূত্র ধরে অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হকের নেতৃত্বে দুই মাস ধরে বিভিন্ন জেলায় অভিযান চালানো হয়। প্রথমে আবদুল হাই ও মোস্তাফিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য অনুযায়ী, বাকিদের বিভিন্ন জেলা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে তালা ভাঙার বড় কাটার, কয়েকটি মুঠোফোন ও দুটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
প্রবাসীর স্ত্রীকে টার্গেট করে প্রতারণা, হাতিয়ে নেন লাখ লাখ টাকা
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
হিলিতে কোটি টাকার কোকেন উদ্ধার
X
Fresh