logo
  • ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গাইবান্ধায় বন্যাদুর্গতের পাশে দাঁড়িয়েছে মানুষ

গাইবান্ধা প্রতিনিধি
|  ২২ জুলাই ২০১৯, ১০:২৪ | আপডেট : ২২ জুলাই ২০১৯, ১০:৪৬
বন্যা, রুটি, সংসদ
গাইবান্ধায় বন্যাকবলিত মানুষের জন্য রুটি তৈরি করছেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগন গিনি।
গাইবান্ধা জেলার বন্যাদুর্গত এলাকার মানুষদের সহায়তা দিতে সরকারের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল ও বেসরকারি সংগঠন এগিয়ে এসেছে। 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি ত্রাণ সহায়তা বাবদ এ পর্যন্ত জেলার সাতটি উপজেলার বন্যাদুর্গত এলাকায় ৯৫০ মেট্রিক টন  চাল এবং ১০ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসন থেকে বন্যাদুর্গত পরিবারগুলোর জন্য আরও এক  হাজার মেট্রিক টন চাল, ১০ লাখ টাকা ও ১০ হাজার কার্টুন শুকনো খাবার ত্রাণ সহায়তা চাওয়া হয়েছে।

এদিকে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপির উদ্যোগে ও পৌর আওয়ামী লীগের সহায়তায় গেল শনিবার থেকে গাইবান্ধা শহরে বন্যাকবলিত মানুষের খাদ্য সহায়তা হিসেবে রুটি বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। পানিবন্দি লোকদের মধ্যে এ খাদ্য বিতরণ সহায়তা বন্যার পানি থেকে মুক্ত না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

এজন্য জেলা পাবলিক লাইব্রেরিতে রুটি তৈরি করার জন্য মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন এলাকার নারী-পুরুষ নির্বিশেষে সহযোগিতা করছেন।

এদিকে গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলনের পক্ষ থেকে পৌর এলাকার বন্যা আশ্রয়কেন্দ্রে আশ্রিত পরিবারগুলোর মধ্যে দুবেলা  খিচুড়ি ও শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। এছাড়াও জরুরি ভিত্তিতে ওষুধ, স্যালাইনও সরবরাহ করা হচ্ছে।

গাইবান্ধা জেলা যুবলীগের পক্ষ থেকে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রিত এক হাজার বানভাসি পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি এসব ত্রাণ বিতরণ করেন।

অপরদিকে গাইবান্ধা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীরের পক্ষ থেকে জেলা শহরের ডেভিড কোম্পানি পাড়ায় ৩২০ জন বন্যার্ত মানুষের মধ্যে চিড়া, মুড়ি, চিনি ও বিস্কুট বিতরণ করা হয়।

 গাইবান্ধা জেলা পুলিশের পক্ষ থেকে বন্যাদুর্গত এলাকায় বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেন পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া।

গাইবান্ধা জেলা রোভার স্কাউটসের উদ্যোগে এবং সিভিল সার্জনের সহযোগিতায় গাইবান্ধার বন্যা আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের মধ্যে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও জরুরি ওষুধ সরবরাহ কার্যক্রম শুরু করেছে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2