logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

রামপুরা রোড এখনো বন্ধ দেখা যাচ্ছে গুগল ম্যাপেও (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জুলাই ২০১৯, ১৪:১৩ | আপডেট : ০৯ জুলাই ২০১৯, ১৬:২৭
রাজধানীর গুরুত্বপূর্ণ প্রধান তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে আজ সকাল থেকে আন্দোলনে নেমেছেন রিকশাচালকরা। গতকালের মতো আজও রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ বেশ কয়েকটি জায়গায় তারা সড়ক অবরোধ করে আন্দোলন করছেন। এতে এই সড়ক দিয়ে চলাচলকারীদের যানবাহন না পেয়ে পায়ে হেঁটে গন্তব্যে যেতে হচ্ছে। এতে বিপাকে পড়েছেন স্কুল ও অফিসগামী যাত্রীরা।

বিষয়টি নিয়ে সার্চ ইঞ্জিন গুগল তাদের মানচিত্রে সড়কটি সকাল থেকে বন্ধ দেখাচ্ছে। দুপুরের পর সড়ক থেকে রিকশা শ্রমিকরা সরে গেলেও গুগল তাদের মানচিত্রে দুপুর ২টা পর্যন্ত বন্ধই দেখায়।

ঠিক গুগলের মতোই রিকশাচালকদের আজকের অন্দোলন নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। কারণ আজ তাদের মানববন্ধন করার কথা ছিল। গতকাল সে ঘোষণা দিয়েই তারা সড়ক অবরোধ প্রত্যাহার করেছিলেন।

কিন্তু আজ (মঙ্গলবার) সকাল থেকে রাজধানীর মালিবাগ, রামপুরা, মুগদা, বাড্ডাসহ বেশ কয়েক জায়গায় সড়ক অবরোধ করে রিকশা চলাচলের দাবির পক্ষে স্লোগান দিতে থাকেন। সকাল থেকেই রাজধানীর রামপুরা, উত্তর বাড্ডা ও কুড়িল বিশ্বরোডের একপাশ অবরোধ করে। এতে বাড্ডা-রামপুরা-মালিবাগসহ আশপাশের রাস্তায় তীব্র যানজট সৃষ্টি হয়।

রিকশাচালক জামাল হোসেন জানান, রিকশা চলাচলের দাবিতে আমাদের আন্দোলন চলছে। সকাল ৮টা থেকে আন্দোলন শুরু হয়েছে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আজ পাঁচ ঘণ্টা এ কর্মসূচি পালন করব। এর মধ্যে দাবি না মানলে কালকে সাত ঘণ্টা সড়কে থাকব। এভাবে আমাদের আন্দোলন চলবে।

মানুষকে জিম্মি করে আন্দোলনের সমলোচনা করলেন দক্ষিণের মেয়র সাঈদ খোকন। সমস্যা নিয়ে কথা বলার জন্য রিকশাচালকদের প্রতিনিধিদের নগরভবনে ডেকেছেন মেয়র সাঈদ খোকন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়