logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

ঢাকাসহ ৫ বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ জুন ২০১৯, ১২:০৩ | আপডেট : ০৫ জুন ২০১৯, ১৫:৫৪
ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহিনুর ইসলাম আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজ সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। অন্যান্য জায়গাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে।’

আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দুএক জায়গায় অস্থায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। সারাদেশের তাপমাত্রা হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

দেশবাসী আজ বুধবার উদযাপন করছেন ঈদুল ফিতর। সকাল থেকেই বৃষ্টিপাতের কারণে দেশের বিভিন্ন জায়গায় ঈদের জামাতে ভোগান্তিতে পড়তে হয়েছে। জামাত শেষ হলেও ঈদের দিনের বাকি সময়টুকুও বৃষ্টির সঙ্গে নিয়ে কাটানো লাগতে পারে দেশের বড় একটা অংশের।

যদিও কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ ময়দানসহ দেশের অন্যান্য ঈদগাহে মুসল্লিদের ঢল নামে। প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে শোলাকিয়া ঈদগাহ ময়দানে হাজার হাজার মুসল্লি নামাজ আদায় করেন। দেশের বৃহত্তম এ ঈদগাহে বুধবার সকাল ১০টায় ঈদ জামাত শুরু হয়। এখানে ঈদ জামাত পড়ান জামিয়া ইকরা বাংলাদেশ এর প্রধান শায়খুল হাদীস মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

এদিকে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নামে। বৃষ্টির কারণে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয় কিছুটা দেরিতে। সকাল ৬টা থেকে জাতীয় ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন মুসল্লিরা।

ঈদের প্রধান এই জামাতে অংশ নেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিসভার সদস্যরা, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, রাজনীতিবিদ, সামরিক-বেসামরিক কর্মকর্তারা। জাতীয় ঈদগাহে নামাজে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বৃষ্টি উপেক্ষা করে আজ (বুধবার) ঈদুল ফিতরের জামাতে অংশ নিতে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে হাজারো মুসল্লি শামিল হন। বায়তুল মোকাররমে পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। অনেক শিশুকেও বায়তুল মোকাররমের ঈদের জামাতে শামিল হতে দেখা গেছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়