• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

ভৈরবে এলিন ফুডসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

ভৈরব প্রতিনিধি
|  ২৯ মে ২০১৯, ২০:৫৮
কিশোরগঞ্জের ভৈরবে এলিন ফুড ও একটি প্রাইভেট ক্লিনিকসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

whirpool
বুধবার (২৯ মে) দুপুরে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএসটিআই অনুমোদনহীন পণ্য এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে এই আর্থিক জরিমানা করা হয়। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে শহরের লক্ষ্মীপুরে এলিন ফুড কঠোর নিরাপত্তার মাধ্যমে একাধিক পণ্য উৎপাদন করে দেশ-বিদেশে রপ্তানি করছে। এছাড়া জগন্নাথপুরে মাক্কুল ফুড প্রোডাক্টস এবং ভৈরব বাজারে বিসমিল্লাহ ফুড অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন করছে। এসব খাদ্য সামগ্রীর মধ্যে একাধিক পণ্যের বিএসটিআই এর কোনও ধরণের অনুমোদন নেই। ফলে এসব পণ্য কিনে ক্রেতারা প্রতারিত হচ্ছে। তাই বাজারে ভোক্তাদের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এসব প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেটের দায়িত্ব পালন করে র‌্যাব হেডকোয়ার্টার্সের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ।

এ প্রসঙ্গে ভৈরব র‌্যাব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার যোবায়ের আহমেদ রাফি বলেন, দীর্ঘদিন ধরে মাক্কুল ফুড, এলিন ফুড ও বিসমিল্লাহ ফুডস প্রোডাক্টস অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করছে। এরমধ্যে এলিন ফুডের ধনিয়া এবং জিরার বিএসটিআই এর অনুমতি নেই। তাই মাক্কুল ফুডকে ৫ লাখ টাকা, এলিন ফুডকে ৪ লাখ টাকা ও বিসমিল্লাহ ফুডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও শহরের কমলপুরে ইউনাইটেড নামে একটি প্রাইভেট ক্লিনিকের অপারেশন থিয়েটার অপরিচ্ছন্ন থাকায় ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়