• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ২২:০৫
ছবি : আরটিভি

মোটরসাইকেল দুর্ঘটনা এড়াতে এবং মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধান নিশ্চিত করতে দিনাজপুরের ঘোড়াঘাটে অভিযান পরিচালনা করে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ছিলেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম ও ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদসহ থানা পুলিশের একটি দল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর এলাকার গাইবান্ধামোড়-পলাশবাড়ী সড়কের সিপি চারমাথা মোড়ে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে হেলমেটবিহীন মোটরসাইকেল চালনার দায়ে ৬ চালককে ৫০০ টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করেন আদালত। এছাড়াও নিজেদেরকে সুরক্ষিত রাখতে মোটরসাইকেল চালানোর আগে হেলমেট পরিধান নিশ্চিত করতে সকলকে সচেতন করেন ইউএনও এবং ওসি।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী প্রতি সপ্তাহেই ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে হেলমেটবিহীন চালকদেরকে আইনের আওতায় নিয়ে আসা হয়। এতে আমাদের ট্রাফিক বিভাগের সদস্যরা অংশ নেন। শতভাগ হেলমেট পরিধান নিশ্চিত করা গেলে দুর্ঘটনায় প্রাণহানি অনেকাংশ কমিয়ে আনা সম্ভব।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, সড়ক মহাসড়কে হেলমেট পরিধান ব্যতীত বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালনার হার বৃদ্ধি পেয়েছে। হেলমেট ব্যতীত কেও যাতে মোটরসাইকেল না চালায়, সে কারণে আজ আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলমেটবিহীন চালকদেরকে জরিমানা করেছি। পাশাপাশি আমরা হেলমেট পরিধানের বিষয়ে সকলকে সচেতন করেছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেহেরপুরের গাংনীতে পোলিং এজেন্টের কারাদণ্ড 
নড়াইলে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন
৪ দিনেও বিক্রি হয়নি হিলি স্থলবন্দর দিয়ে আমদানি করা পেঁয়াজ
অবৈধ জুস তৈরির কারখানায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা
X
Fresh