• ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

মাটিচাপা দেয়া হলো সাড়ে ৬৬ মণ ল্যাংড়া আম

নওগাঁ প্রতিনিধি
|  ২৮ মে ২০১৯, ২৩:০৭
নওগাঁর পত্নীতলায় ফরমালিন দেয়া এবং মেয়াদপূর্তির আগেই গাছ থেকে আম পেড়ে আড়তে নেয়ার সময় আশরাফুল ইসলাম নামের এক ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সাড়ে ৬৬ মণ ল্যাংড়া আম জব্দ করা হয়েছে।

whirpool
মঙ্গলবার (২৮ মে) বিকেল ৩টার দিকে উপজেলার মামুদপুরে প্রধান সড়কের পাশে জব্দকৃত আম মাটিচাপা দেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু সোয়েব খান, থানার উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান, সাবেক কাউন্সিলর দিলিপ চন্দ্র দাশ।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি অপরিপক্ব আম (ল্যাংড়া) আড়তে নেয়া হচ্ছে। এসময় উপজেলার শিহাড়া ইউনিয়নের আলপাকা মোড়ে সোমবার রাতে আশরাফুল ইসলামের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এসময় আড়ত থেকে সাড়ে ৬৬ মণ অপরিপক্ব ও কেমিক্যাল যুক্ত ল্যাংড়া আম জব্দ করা হয়।

তিনি আরও বলেন, এই আম অপরিপক্ব। আম পাকানোর জন্য কেমিক্যাল মেশানো হয়েছিল যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আমগুলো পরিপক্ব হওয়ার আগে নামানোর ফলে অর্থনৈতিকভাবেও দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। পরে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে অপরিপক্ব ও কেমিক্যালযুক্ত আম মাটির নিচে চাপা দেয়া হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়