logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

বগুড়া-৬

বিএনপির এক প্রার্থীসহ ৩ জনের মনোনয়নপত্র বাতিল

বগুড়া প্রতিনিধি
|  ২৭ মে ২০১৯, ২০:৪১ | আপডেট : ২৭ মে ২০১৯, ২০:৪৯
বগুড়া-৬(সদর) শূন্য আসনে বিএনপির প্রাথমিক মনোনীত তিন প্রার্থীর মধ্যে একজনসহ মোট তিনজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র দাখিলকারী ১১জনের মধ্যে আটজনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করেন।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন, বিএনপি’র প্রাথমিক মনোনয়নপ্রাপ্ত অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, স্বতন্ত্র প্রার্থী মো. জাফর আলী ও আবুল হাসান।

রিটার্নিং কর্মকর্তা জানান, পৌরসভার মেয়রের পদ থেকে পদত্যাগ না করায় বিএনপি মনোনীত অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরের গড়মিল থাকার কারণে।

যাচাই-বাছাই শেষে যে আটজনের প্রার্থিতা বৈধ বলে ঘোষণা করা হয়েছে তারা হলেন, জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মো. মনসুর রহমান, আওয়ামী লীগ মনোনীত এস এম টি জামান নিকেতা, বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ, একই দলের রেজাউল করিম বাদশা, বাংলাদেশ মুসলিম লীগের মো. রফিকুল ইসলাম এবং দুই স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও মো. মিনহাজ।

বগুড়া-৬ (সদর) আসনের সাংসদ নির্বাচিত হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম শপথ গ্রহণ না করায় গত ৩০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ৮ মে নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়। তাতে ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময়সীমা বেঁধে দেওয়া হয়। ওইদিন পর্যন্ত মোট ১১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ জানান, আগামী তিন জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এরপর প্রতীক বরাদ্দ শেষে আগামী ২৪ জুন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়