• ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ওবায়দুল কাদেরের ভাইয়ের মনোনয়ন বাতিল

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২৪, ১৫:২৫
ছবি : সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে নোয়াখালীর তিনটি উপজেলার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুই চেয়ারম্যান প্রার্থী ও দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল। অপরদিকে তিনটি উপজেলায় ৩৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পেয়েছে।

রোববার (৫ মে) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

মনোনয়ন বাতিলকৃত প্রার্থীরা হলেন-কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন ও বেগমগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী এ এস এম সেলিম।

শাহাদাত হোসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল জানান, হলফনামায় মামলাসংক্রান্ত তথ্য সঠিকভাবে উল্লেখ না করে তথ্য গোপন করা হয়েছে। এজন্য বেগমগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী এ এস এম সেলিমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

অপরদিকে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী শাহাদাত হোসেন হলফনামায় চারটি মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এ ছাড়া একই কারণে বেগমগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. নুর হোসেন মাসুদ ও মো. মনির হোসেনের মনোনয়নপত্রও বাতিল করা হয়।

যাদের মনোনয়নপত্র বাতিল হলো, তারা আগামী ৬ মে থেকে ৮ মে পর্যন্ত জেলা প্রশাসক বরাবর প্রার্থিতা ফিরে পেতে আপিল করতে পারবেন। আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালী সদর উপজেলা, বেগমগঞ্জ উপজেলা ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মা কাজে ব্যস্ত, পুকুরে ডুবে শিশুর মৃত্যু
নোয়াখালীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী কবিতা উৎসব
নোয়াখালীতে আগ্নেয়াস্ত্রসহ ৪ ডাকাত গ্রেপ্তার
নোয়াখালীর তিন উপজেলায় চেয়ারম্যান হলেন যারা
X
Fresh