• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ার সঙ্গে মূল ভূখণ্ডের নৌ-যোগাযোগ বিচ্ছিন্ন

হাতিয়া প্রতিনিধি

  ০৩ মে ২০১৯, ১৭:৫৮
হাতিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ মোকাবেলায় মাইকিং, ছবি: আরটিভি অনলাইন

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সমুদ্র উত্তাল থাকায় গত দুদিন ধরে মূল ভূখণ্ডের সাথে দ্বীপ উপজেলা হাতিয়ার সকল ধরনের নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে এ রুটে যাতায়াতকারী যাত্রীদের দুর্ভোগ চরমে উঠেছে।

হাতিয়ার সাথে নৌরুটের যোগাযোগের মাধ্যম হলো হাতিয়া-চট্টগ্রাম জাহাজ ও হাতিয়া-চেয়ারম্যানঘাট রুটে চলাচলকারী সিট্রাক। এর বাইরে বেসরকারিভাবে হাতিয়া-ঢাকা রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করে। প্রতিদিন এ তিনটি রুটে প্রায় সহস্রাধিক যাত্রী যাতায়াত করে।

বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন জহিরুল ইসলাম। কর্মস্থল হাতিয়া হওয়ায় বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করা হলো না তার। তার মতো অনেক যাত্রীকে গত দুদিন ধরে হাতিয়া নলচিরা ঘাটে অপেক্ষা করতে দেখা যায়। শুধু পরীক্ষার্থী নয়, এর মধ্যে রোগী, এনজিওকর্মী, হাসপাতালের কর্মচারী, সরকারি কর্মকর্তাসহ দুইশতাধিক যাত্রীকে নলচিরা ঘাটে অপেক্ষা করতে দেখা যায়। প্রশাসনের নির্দেশে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সকল ধরনের যাত্রীবাহী নৌ-যান চলাচল বন্ধ রাখবেন বলে ঘাট কর্তৃপক্ষ জানান।

এদিকে হাতিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ মোকাবেলায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিশেষ করে হাতিয়ার ১৭৬টি আশ্রয়কেন্দ্র শুক্রবার সকাল থেকে খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো. সাইফুর রহমান।

এ ব্যাপারে গত তিনদিন ধরে প্রতিদিন উপজেলা পরিষদে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বৈঠক বসছে। বৈঠকে দুর্যোগ পূর্ববতী ও পরবর্তীতে করণীয় সম্পর্কে বিভিন্ন বিভাগকে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হাতিয়ার কমলার দিঘি সমুদ্রসৈকত 
প্রেমে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার
X
Fresh