logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ জন, সুস্থ ৪৭০ জন, ৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৫১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

১২ টাকার ইনজেকশন ৭০০ টাকা বেচে জরিমানা দিলেন ৩০ হাজার

রাজবাড়ী প্রতিনিধি
|  ২৮ এপ্রিল ২০১৯, ২১:৩৩
​রাজবাড়ীতে ১২ টাকা দামের একটি ইনজেকশন ৭০০ টাকা বিক্রির অভিযোগ, ছবি: আরটিভি অনলাইন

রাজবাড়ীতে ১২ টাকা দামের একটি ইনজেকশন ৭০০ টাকা বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী কার্যালয়।

আজ রোববার বিকেলে অভিযান পরিচালনা করে পাংশা উপজেলা সদরের সর্দার মোড় বাসস্ট্যান্ড এলাকার খান ফার্মেসিকে এ জরিমানা করা হয়।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করে জানান, লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাংশা বাজারের সর্দার বাসস্ট্যান্ডের পাশে খান ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। নির্ধারিত দামের চেয়ে অনেক বেশি দামে ফেডরিন নামে একটি ইনজেকশন বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ওই ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫% অভিযোগকারীকে তাৎক্ষণিকভাবে নগদ দেওয়া হয়। এর আগে রাজবাড়ী শহরের ঢালী ফার্মেসিতে ১২ এপ্রিল ওই একই ইনজেকশন ৮০০ টাকায় বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে সেবাগ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্ন হয় এমন কাজ করার দায়ে লিজা হেলথ কেয়ারকে ৫২ ধারায় ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও মিষ্টান্নসামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৪৩ ধারায় নাইম হোটেলকে ৪ হাজার এবং মুসলিম দধি ও মিষ্টান্ন ভাণ্ডারকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৫১৪০ ১১৫৯০ ৭৪৬
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়