• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

নৌকায় জালভোট, সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ আটক ২

টাঙ্গাইল প্রতিনিধি
|  ৩১ মার্চ ২০১৯, ১৪:১১ | আপডেট : ৩১ মার্চ ২০১৯, ১৪:২৭
সহকারী প্রিজাইডিং কর্মকর্তা পারভীন সুলতানা, ছবি: সংগৃহীত
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে টাঙ্গাইলের বাসাইলের একটি ভোটকেন্দ্রে নৌকা মার্কায় জালভোট দেয়ার অভিযোগে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ দুজনকে আটক করেছে পুলিশ।

whirpool
আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাসাইল দক্ষিণপাড়া কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- কাঞ্চনপুর ছনকাপাড়ার বাসিন্দা রাশেদ হৃদয় (২৫) এবং ওই কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলার সৈদামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন সুলতানা।

প্রিজাইডিং কর্মকর্তা কনক কান্তি দেবনাথ বলেন, রাশেদ নামে একজন নৌকা মার্কায় জালভোট দিচ্ছিলেন। এসময় অন্যান্য প্রার্থীর এজেন্টরা অভিযোগ করলে ১০টি ব্যালট পেপারসহ তাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, জালভোটে সহায়তা করার অভিযোগে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা পারভীন সুলতানাকেও আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়েছে।

চতুর্থ ধাপে টাঙ্গাইলের ১২টি উপজেলায় সকাল ৮টা থেকে  ভোটগ্রহণ শুরু হয়েছে। গোপালপুর, ধনবাড়ী ও মধুপুর এই তিনটি উপজেলায় কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এছাড়াও ৯টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩৮ জন, ১২টি উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১২ উপজেলায় মোট ভোটার রয়েছেন ২৭ লাখ ৭৯ হাজার ৬৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৭৫ হাজার ৯৫৫ জন এবং মহিলা ভোটার ১৪ লাখ ৩ হাজার ৭৪২ জন। মোট ভোট কেন্দ্র ১০০৬টি এবং ভোট কক্ষ ৬৭০৪টি।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম কামরুল হাসান জানান, ১২টি উপজেলায় ৩৭ প্লাটুন বিজিবি, পুলিশের ২০৩টি স্ট্রাইকিং ফোর্স, ৫৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে ও প্রতি উপজেলায় একটি করে র‌্যাবের টহল টিম দায়িত্ব পালন করবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, মধুপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ছরোয়ার আলম খান, ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হারুনার রশিদ, গোপালপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়