logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

দুইশ বছরের পুরনো চেংগ্নী মেলার শেষ দিন আজ

কলমাকান্দা সংবাদদাতা
|  ২৪ মার্চ ২০১৯, ১৭:২৩
দোলযাত্রা উপলক্ষে গেল বৃহস্পতিবার নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেংগুড়া ইউনিয়নের সীমান্তবর্তী গোপালবাড়ীর চেংগ্নী গ্রামে প্রায় দুইশত বছরের ঐতিহ্যবাহী চেংগ্নী মেলা শুরু হয়।পাঁচদিনব্যাপী মেলার শেষ দিন আজ রোববার।

bestelectronics
মেলায় সরেজমিনে গিয়ে দেখা যায়, মেলায় ক্ষুদ্র, মাঝারি ও বড় ধরনের হাজার খানেক দোকান হরেক রকমের জিনিস দিয়ে সাজানো হয়েছে। বেঁচা-কেনা নিয়ে ব্যস্ত সময় পার করছেন দোকানিরা।

এ মেলায় ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন অঞ্চলের শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ সব বয়সী বিপুল সংখ্যক মানুষ প্রতিদিন আসা-যাওয়া করছে।

 তারা মেলা ঘুরে দেখছেন এবং পছন্দের জিনিস ক্রয় করছেন। শুধু মেলা থেকে জিনিস ক্রয় করাই নয়, উৎসুক তরুণ-তরুণীরা গোপালবাড়ী চেংগ্নী ও চৈতানগরের পাহাড়ের টিলায় উঠে আনন্দ ফূর্তিও করছে।

মেলা পরিচালনা কমিটির সভাপতি সজল চন্দ্র হাজং বলেন, ১৭৪ বছর ধরে দোলযাত্রা উপলক্ষে স্থানীয় গর্গনাথ ঠাকুর মন্দিরে হরিনাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হয়। আর এ উপলক্ষেই প্রতি বছরের  মতো এ বছরও মেলায় প্রায় হাজার খানেক দোকান বসেছে। পাঁচদিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার। উপস্থিত ছিলেন নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আব্দুল খালেক তালুকদার। মেলায় আইনশৃঙ্খলা  রক্ষায় পর্যাপ্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়