• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

কক্সবাজারে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

টেকনাফ প্রতিনিধি

  ২২ মার্চ ২০১৯, ১৩:২৬

কক্সবাজার ও টেকনাফে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে।

টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া পাহাড়ি এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ হয়েছে। এতে দুইজন নিহত হয়েছেন। পুলিশের দাবি তাদের মধ্যে একজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও অপরজন বিকাশ এজেন্টের মাধ্যমে ইয়াবার টাকা আদান-প্রদানকারী।

অন্যদিকে কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় পর্যটক আবু তাহের সাগর হত্যা মামলার এজাহারভুক্ত আসামি নিহত হয়েছেন।

টেকনাফের ঘটনা সম্পর্কে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ আরটিভি অনলাইনকে জানান, নুর মোহাম্মদ ও নুরুল আমিনের নামের দুজনকে আটক করা হয়। রাতে তাদের নিয়ে টেকনাফ সদরের রাজারছড়া পাহাড়ি এলাকায় অভিযানে যায় পুলিশ। সেখানে তাদের সহযোগীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ হয়। এসময় পুলিশ ৪০ রাউন্ড গুলি ছোড়ে। একপর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় নুর ও নুরুলকে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

-----------------------------------------------------------
আরও পড়ুন : বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলের মৃত্যু
------------------------------------------------------------

নিহত নুর মোহাম্মদ টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এজাহার মিয়ার ছেলে ও নুরুল আমিন জালিয়াপাড়া এলাকার শুক্কুর আহমদের ছেলে। নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যা, পুলিশের ওপর হামলা, সাংবাদিকের ওপর হামলা ও মামলাসহ বিভিন্ন অভিযোগে ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে মানি লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনসহ তিনটি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে আটটি দেশীয় তৈরি বন্দুক, ২০ হাজার পিস ইয়াবা ও ২০ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন।

অপরদিকে কক্সবাজারে পর্যটক আবু তাহের সাগর হত্যা মামলার আসামি কুরবান আলী গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এই সময় গোয়েন্দা পুলিশের চার সদস্য আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে কক্সবাজার শহরের খুরুশকুল ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি বন্দুক ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৫ ডিসেম্বর কক্সবাজার শহরের জাম্বুর মোড় এলাকায় পর্যটক আবু তাহের সাগরকে ছুরিকাঘাত করে হত্যা করে কুরবান আলীর নেতৃত্বে একদল ছিনতাইকারী। সাগর ফেনীর সোনাগাজী থানার মঙ্গলগান্ধী গ্রামের শফিউল্লাহর ছেলে।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে কাভার্ডভ্যান-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, চালক নিহত
সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
মাছ ধরতে গিয়ে বজ্রপাতে হাফেজ নিহত 
৯ জেলায় বজ্রপাতে নিহত ১১ 
X
Fresh