• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত

নোবিপ্রবি সংবাদদাতা

  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৫

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এর উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে রাষ্ট্রপতির নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণে সমাবর্তন শোভাযাত্রা শহিদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়। এরপর জাতীয়সঙ্গীত পরিবেশন করা হয়। এবারের সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ও বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি। এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। বিকেল সাড়ে চারটা নাগাদ অনুষ্ঠানের কর্মসূচি শেষ হয়।

এদিকে, সমাবর্তনে যোগ দিতে সকাল সাড়ে ৯টা থেকে গ্র্যাজুয়েটরা আসা শুরু করেন। বেলা ১১টার মধ্যে সবার অংশগ্রহণে সমাবর্তনস্থল পরিপূর্ণ হয়ে ওঠে।

সমাবর্তনে অংশ নেয়া রিয়াজ আহমেদ বলেন, প্রতিটি শিক্ষার্থীদের জীবনে সমাবর্তনের গুরুত্ব অন্যরকম। কারণ আমরা অফিসিয়ালি গ্র্যাজুয়েট হিসেবে স্বীকৃতি পাচ্ছি।

এবারের সমাবর্তনে শিক্ষার্থীদের ১০টি স্বর্ণপদক দেওয়া হয়। এর মধ্যে স্নাতক পর্যায়ের ছয় জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর পর্যায়ের চার জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল দেয়া হয়।

সমাবর্তনে সর্বাধিক দুই হাজার ২৬৩ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি, ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি ও ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি দেওয়া হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবে ৭ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  
নোবিপ্রবি সিএসটিই অ্যালামনাই এসোসিয়েশনের ইফতার মাহফিল
নোবিপ্রবিতে তৃতীয়বারের মতো গবেষণায় হাতেখড়ি অনুষ্ঠিত
বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ নোবিপ্রবি শিক্ষার্থীরা
X
Fresh