DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

আগুনে পুড়ল ৩০ দোকান, ক্ষতি কোটি টাকা

বান্দরবান প্রতিনিধি
|  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৮ | আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০১
বান্দারবানের লামা উপজেলায় অগ্নিকাণ্ডে ৩০টি দোকান পুড়ে গেছে।

সোমবার দিবাগত মধ্যরাতে উপজেলার রুপসীপাড়া বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার বেশি বলে জানিয়েছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা।  

দোকানগুলো টিন ও কাঠ দিয়ে তৈরি হওয়ার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আড়াই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নয়ন জীব চাকমা আরটিভি জানান, সোমবার দিবাগত রাতে রুপসীপাড়া বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে লামা ও আলীকদম ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মতিউর রহমান বলেন, আমাদের সব শেষ হয়ে গেছে। ব্যাংক ও এনজিও থেকে ঋণ নিয়ে আমরা ব্যবসা করি। এই টাকা কিভাবে শোধ করব জানিনা।

রুপসীপাড়া বাজার কমিটির সভাপতি আব্দুস সাত্তার গাজী বলেন, আমার ফার্মেসিসহ মোট ৩০টি দোকান আগুনে পুড়ে গেছে। গভীর রাতে আগুন লাগার কারণে কোনও মালামাল বের করা সম্ভব হয়নি। আমরা সরকারের কাছে সহায়তা চাই।

স্থানীয় ইউপি মেম্বার শাহ আলম বলেন, ফায়ার সার্ভিস আসতে কিছুটা বিলম্ব করায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়েছে। তাদের দায়িত্বের প্রতি আরও সচেতন হওয়া দরকার। সেনাবাহিনী ছুটে না এলে ক্ষতির পরিমাণ আরও বেশি হত। 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা আরটিভি অনলাইনকে বলেন, মধ্যরাতে আগুন লাগার কারণে ক্ষতির পরিমাণ বেশি হয়েছে।

আরও পড়ুন 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়