DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

রংপুরে অস্ত্রসহ চার জঙ্গি আটক

রংপুর প্রতিনিধি
|  ০৮ জানুয়ারি ২০১৯, ১৭:১১ | আপডেট : ০৮ জানুয়ারি ২০১৯, ১৭:২৪
রংপুরে অভিযান চালিয়ে অস্ত্রসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের চার সদস্যকে আটক করেছে র‌্যাব।

সোমবার দিনগত রাতে সদর উপজেলার মমিনপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-কুড়িগ্রাম চর সাজাই মণ্ডলপাড়া গ্রামের মাওলানা মো. আবুল কাশেমের ছেলে আব্দুর রহমান বিশ্বাস ওরফে ফুয়াদ ওরফে নিয়াজ, দিনাজপুর জেলার বিরামপুর থানার ডোমা বাগজা গ্রামের আকবর আলীর ছেলে আখিনুর ইসলাম, রংপুরের তারাগঞ্জ এলাকার ডাংগা পাড়া গ্রামের মরহুম ঈমান উদ্দীনের ছেলে লোকমান আলী ওরফে কোরবান ও একই এলাকার মৃত মতিয়ার মণ্ডলের ছেলে মিজানুর রহমান।

এদের মধ্যে নিয়াজ রংপুর ও রাজশাহী বিভাগের শীর্ষ নেতা ও উত্তরবঙ্গের সামরিক কমান্ডার।

এসময় তাদের কাছ থেকে দুটি ম্যাগাজিন ও তিন রাউন্ড তাজা গুলিসহ একটি বিদেশি পিস্তল, জিহাদি বই, মোবাইল ফোন ও মেমোরি কার্ড, তিনটি সিমকার্ড এবং বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে নগরীর পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন র‌্যাব-১৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক মোজাম্মেল হক এসব তথ্য জানান।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার মমিনপুর এলাকায় অভিযান চালিয়ে চার জেএমবি সদস্যকে আটক করা হয়েছে। এদের মধ্যে সামরিক কমান্ডার ফুয়াদ ওরফে নিয়াজের নির্দেশেই রংপুর জেলার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই জেএমবিতে সক্রিয় থাকার অভিযোগ স্বীকার করেছেন। তাই তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরো পড়ুন:

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়