• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

গরম কাপড়ের দোকানে গরিব মানুষের ভিড়

লালমনিরহাট প্রতিনিধি
|  ০৩ জানুয়ারি ২০১৯, ১১:৩৩ | আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ১১:৫৩
লালমনিরহাটে বৃদ্ধি পেয়েছে শীতের তীব্রতা। ফলে নিম্ন আয়ের মানুষজন এক টুকরো গরম কাপড়ের জন্য ভিড় জমাচ্ছে ভ্রাম্যমাণ মার্কেটে। লালমনিরহাট রেলওয়ে স্টেশনের রিকশাস্ট্যান্ডে গড়ে ওঠা ভ্রাম্যমাণ মার্কেটে শীতের কাপড়ের দোকানে ভিড় জমাচ্ছেন নানা শ্রেণি-পেশার মানুষ। ধনীরা বিভিন্ন নামি-দামি মার্কেট থেকে গরম কাপড় কিনতে পারলেও গরিব ও নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা রেলওয়ে স্টেশনের ভ্রাম্যমাণ মার্কেটে বিক্রি করা শীতের কাপড়।

whirpool
সরেজমিনে গিয়ে দেখা যায়, লালমনিরহাট শহরের রেলওয়ে স্টেশনের ভ্রাম্যমাণ মার্কেটে শীতবস্ত্র কিনতে দূর-দূরান্ত থেকে নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী মানুষ ভিড় জমাচ্ছেন। ভ্রাম্যমাণ বিক্রেতা আবুল মিয়া (৫০) জানান, এ মার্কেটে ক্রেতাদের সামর্থ্যমতো বিভিন্ন দামে শীতের কাপড় পাওয়া যায়। প্রতিদিন হাজারো নিম্ন আয়ের মানুষ কাপড় কিনতে এখানে ভিড় জমান। অনেক কম দামে এখানে শীতের কাপড় বেচা-কেনা হওয়ায় ক্রেতারা ছুটে আসেন।

গেল ২৪ ঘণ্টায় লালমনিরহাটে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। ফলে নদী তীরবর্তী এলাকার মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়া দুর্ভোগের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। লালমনিরহাটের ছিন্নমূল মানুষগুলো এক টুকরো গরম কাপড়ের জন্য তাকিয়ে থাকে সরকার কিংবা সমাজের বিত্তবানদের দিকে। তবে সরকারি-বেসরকারিভাবে যে পরিমাণ শীতবস্ত্র দেয়া হয়েছে তা প্রয়োজনের তুলনায় খুবই অপ্রতুল বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়