• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ধর্মঘটে হাসপাতালে নিতে না পারায় বাবার কোলেই শিশুর মৃত্যু

সুনামগঞ্জ প্রতিনিধি

  ২৯ অক্টোবর ২০১৮, ২৩:১৮

সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ধর্মঘটে দুই দিন বয়সী নবজাতককে হাসপাতালে নিতে না পারায় বাবার কোলেই শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে।

আজ সোমবার দুপুরে উপজেলার পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ গ্রামে এ ঘটনা ঘটে।

গতকাল রোববার দিবাগত রাতে নিজ বাড়িতেই পুত্রসন্তান প্রসব করেন মইনুল ইসলামের স্ত্রী শেলিনা বেগম। কিন্তু সোমবার সকালে ঠান্ডাজনিত কারণে ওই নবজাতক অসুস্থ হয়ে পড়লে শিশুটির বাবা সন্তানকে নিয়ে গনিগঞ্জ বাজারে যান। সেখানে স্থানীয় পল্লীচিকিৎসক তাকে হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। এরপর তিনি সন্তানসহ স্থানীয় বাজারের ব্যবসায়ীদের নিয়ে শ্রমিক নেতাদের কাছে যান।

এ সময় সন্তানের অসুস্থতার কথা জানালে শ্রমিকরা জানান মরে গেলেও গাড়ি যেতে দেয়া হবে না এবং শ্রমিকরা তার রাস্তা অবরোধ করে রাখেন। একপর্যায়ে দুপুর ১২টার দিকে সেখানেই বাবার কোলে নবজাতকের মৃত্যু হয়।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাজারের ব্যবসায়ী নাজিম উদ্দিন বলেন, আমরা সকাল থেকে শ্রমিকদের হাতে পায়ে ধরে বলেছি, কিন্তু তারা আমাদের কথা শোনেনি। বাবার কোলে সন্তানের মৃত্যু আমরা কোনোভাবেই মানতে পারছি না।

শিশুটির বাবা মইনুল ইসলাম কাঁদতে কাঁদতে বলেন, অনেক অনুরোধ করলাম কিন্তু তাদের মন গলাতে পারলাম না। গাড়ি নিয়ে আমার বাচ্চাকে হাসপাতালে নিয়ে যেতে পারলে আর মৃত্যু হতো না।

এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড সদস্য কয়ছর আহমদ বলেন, এ নৈরাজ্য কোনোভাবেই মেনে নেয়া যায় না। এদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। না হয় জনগণ এর বিচার করবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, যানবাহন না পাওয়ায় নবজাতকের সড়কেই মৃত্যু হয়। নিহত শিশুর পরিবার থেকে এখনও কোনও লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তারপরও বিষয়টি গুরুত্বসহকারে দেখছি।

আরও পড়ুন :

জেএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh