• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

পাথরের পরিবর্তে ইটের খোয়ায় ভিম ঢালাই, মামলার পর গ্রেপ্তার ১

শরীয়তপুর প্রতিনিধি

  ২৬ জুন ২০১৮, ২০:৫৬

শরীয়তপুর সদর উপজেলা প্রকৌশল বিভাগ (এলজিইডি) সিডিউল বহির্ভূতভাবে আংগারিয়া ভূমি অফিসের কাজে পাথরের পরিবর্তে ইটের খোয়া দিয়ে ঢালাই কাজ করায় ঠিকাদারসহ তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার পর পুলিশ একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছে।

মামলার বিবরণ ও সদর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়ন ভূমি অফিস নির্মাণের জন্য দরপত্র আহ্বান করার পর নিয়মানুযায়ী মেসার্স লিটন ট্রেডার্সকে সর্বনিম্ন দরদাতা হিসেবে নিয়োগ দেয়া হয়। ঠিকাদার এ নির্মাণ কাজের জন্য শরীয়তপুর পৌরসভার কাশাভোগ এলাকার আবু আলেম ও আব্দুল মান্নানকে নিয়োগ করেন। ঈদ-উল-ফিতর উপলক্ষে সরকারি ছুটির ফাঁকে ঠিকাদার মিজানুর রহমান সংশ্লিষ্ট কাজে নিয়োজিত উপসহকারী প্রকৌশলী শাহাবুদ্দিন খান ও সদর উপজেলা প্রকৌশলী এ এফ এম তৈয়বুর রহমানকে কোনও কিছু না জানিয়ে গোপনে পাথরের পরিবর্তে ইটের খোয়া দিয়ে গ্রেডভিম ঢালাই করেন। ঈদের ছুটির পর সিডিউল বহির্ভূত কাজ করার সংবাদ পেয়ে এলজিইডির নির্বাহী প্রকৌশলী একেএম বাদশা মিয়া রোববার সরেজমিন তদন্ত করে সিডিউল বহির্ভূত কাজের ভিম ভেঙে দেন। এ সময় নির্বাহী প্রকৌশলীর নির্দেশে ঠিকাদারের প্রতিনিধি আবু আলেমকে পুলিশ ডেকে আটক করে জেলহাজতে পাঠায়। এ ঘটনায় শরীয়তপুর সদর উপজেলা প্রকৌশলী এ এফএম তৈয়বুর রহমান বাদী হয়ে ঠিকাদার মিজানুর রহমান, মো. আবু আলেম, আ. মান্নানকে আসামি করে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে উপসহকারী প্রকৌশলী সাহাব উদ্দিন বলেন, ঈদের ছুটির ফাঁকে আমাদের না জানিয়ে পাথরের পরিবর্তে ইটের খোয়া দিয়ে ঢালাই দেয়ায় আইনগত ব্যবস্থা নিয়েছি। আমরা ঠিকাদারের শাস্তি চাই।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী এ এফ এম তৈয়বুর রহমান বলেন, ঠিকাদার ঈদের ছুটির মধ্যে আমাদের কাউকেই না জানিয়ে পাথরের পরিবর্তে ইটের খোয়া ব্যবহার করে ভিম ঢালাই করেন। খবর পেয়ে নির্বাহী প্রকৌশলী ও আমি গিয়ে ঢালাই ভেঙে দিয়েছি।

নির্বাহী প্রকৌশলী একেএম বাদশা মিয়া বলেন, অনিয়মের খবর পেয়ে আংগারিয়া ভূমি অফিসের সরেজমিন তদন্ত করে ঠিকাদার ও তার প্রতিনিধিদের বিরুদ্ধে মামলা করি। এ অনিয়মের জন্য ঠিকাদারের প্রতিনিধিকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ ব্যাপারে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, সরকারি কাজে অনিয়ম ও সরকারি কর্মকর্তাদের আক্রমণের চেষ্টা করায় ঠিকাদারসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জুয়ার আসর বসানোকে কেন্দ্র করে কলেজছাত্র খুন, গ্রেপ্তার ১
চুয়াডাঙ্গায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার, গ্রেপ্তার ১ 
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার, গ্রেপ্তার ১
X
Fresh