DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

মক্কার পর দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত দিনাজপুরে! (ভিডিও)

দিনাজপুর প্রতিনিধি
|  ১৬ জুন ২০১৮, ১৩:৪৪ | আপডেট : ১৬ জুন ২০১৮, ১৪:১১
দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হয়েছে দেশের সর্ববৃহৎ ঈদের জামাত। বৃহৎ এই ঈদের জামাতে ৬ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছে বলে জানিয়েছেন আয়োজকরা। 

২২ একর এই ঈদগা ময়দানে আজ শনিবার সকাল ৯টা ২০ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এখানে ইমামতি করেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের ইমাম মাওলানা সামশুল আলম কাশেমী। 

বৃহৎ এই ঈদ জামাতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরসহ সর্বস্তরের মুসল্লিরা অংশ নেন। পাশাপাশি দিনাজপুরের বিভিন্ন এলাকার মুসল্লিরা এখানে নামাজ আদায় করতে আসেন। 

বৃহৎ এই জামায়াতে শান্তিপূর্ণভাবে নামাজ আদায়ে নেয়া হয় চার স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা। মাঠজুড়ে স্থাপন করা হয় সিসি ক্যামেরা। বিভিন্ন স্থানে মুসল্লিদের তল্লাশি করা হয়। 
শান্তিপূর্ণভাবে নামাজ সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

বৃহৎ এই জামাতের মুল উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সৌদি আরবের মক্কার পর দিনাজপুরের এই ঈদের জামাত বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ঈদের জামায়াত। এবার এখানে ঈদুল ফিতরের এই জামাতে প্রায় ৬ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছেন যদিও আশপাশের জেলা-উপজেলা বৃষ্টি থাকায় অনেকে এখানে ঈদের নামাজে আসতে পারে নাই।

এসএস  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়