• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে টিকিট আছে যাত্রী নেই!

চট্টগ্রাম প্রতিনিধি

  ০১ জুন ২০১৮, ১২:২৬

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনে চট্টগ্রামে রেলওয়ে স্টেশনে টিকিট প্রত্যাশী যাত্রীদের সংখ্যা ছিল অনেক কম।

শুক্রবার সকাল আটটা থেকে টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। যা চালু থাকবে বিকেল ৫টা পর্যন্ত। আজ দেয়া হচ্ছে ১০ জুনের যাত্রার টিকিট।

চট্টগ্রামের রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ আরটিভি অনলাইনকে জানিয়েছেন, চট্টগ্রাম স্টেশন থেকে বিভিন্ন ট্রেনের মোট টিকেটের পরিমাণ ৬ হাজার ৯৭১টি । যার মধ্যে প্রথমদিনে কাউন্টার থেকে দেয়া হচ্ছে ৪ হাজার ৯১৭টি টিকেট। বাকি টিকিট অনলাইনে ২৫ শতাংশ, ৫ শতাংশ ভিআইপি কোটা এবং ৫ শতাংশ দেয়া হবে স্টাফ কোটায়।

টিকিট বিক্রির কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কাউন্টারের ভেতরে এবং বাহিরে রেলওয়ের কয়েকটি টিম কাজ করছে বলে আরটিভি অনলাইনকে জানিয়েছেন স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ।

তিনি বলেন, টিকিট কালোবাজারি রোধ করতে ৫৭ টি সিসিটিভি ক্যামেরা দিয়ে পুরো রেলওয়ে স্টেশন নিরাপত্তার আওতায় আনা হয়েছে। পাশাপাশি টিকিট কালোবাজারি রোধ করতে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি, গোয়েন্দা পুলিশসহ বিভিন্ন সংস্থা স্টেশন এলাকায় কাজ করছে।

প্রথম দিনে টিকিট প্রত্যাশীদের চাপ কম থাকলেও ১২, ১৩, ১৪ ও ১৫ তারিখে যাত্রার টিকিট প্রত্যাশীদের চাপ বেশি থাকবে বলেও জানিয়েছেন তিনি।

প্রথম দিনে টিকিট নিতে আসা একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র আজহারুল ইসলাম হিমু আরটিভি অনলাইনকে বলেন, কোনো রকম ঝামেলা ছাড়াই ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার টিকিট পেয়েছি। অনেক ভালো লাগছে।

ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের যাত্রী সারোয়ার আলম আরটিভি অনলাইনকে বলেন, সকালে এসে লাইনে দাঁড়িয়ে টিকিট হাতে পেয়ে খুব ভালো লাগছে।

এদিকে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ আরও বলেন, যাত্রীদের টিকিট প্রাপ্তির সুবিধার জন্য আগামীকাল থেকে প্রতিটি আন্ত:নগর ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি, সেই হলে যাচ্ছেন আদর-পূজা
রেলস্টেশনে বসেছে ভেন্ডিং মেশিন, যাত্রীরাই কাটবে নিজের টিকিট
১৬০০ মিটার দৌড়ে যেমন করলেন টাইগাররা
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
X
Fresh