• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নগরপিতা আসে যায়, ভাঙা রাস্তা ভাঙাই রয়ে যায়

আজহারুল হক, গাজীপুর

  ১৯ এপ্রিল ২০১৮, ১৫:০৫

সিটি করপোরেশন গঠনের ৫ বছরে আশানুরূপ উন্নয়ন দেখতে পাননি গাজীপুরবাসী। বিভিন্ন এলাকার রাস্তা-ঘাটের বেহাল দশায়, দুর্ভোগ পোহাতে হচ্ছে বাসিন্দাদের। কর্তৃপক্ষ বলছে পর্যায়ক্রমে সংস্কার ও উন্নয়ন কাজ হবে নগরীর সব রাস্তায়।

২০১৩ সালের ১৬ জানুয়ারি ৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে যাত্রা শুরু করে গাজীপুর সিটি করপোরেশন। ৩২৯ দশমিক ৫৩ বর্গকিলোমিটার এবং ৫৭টি ওয়ার্ড নিয়ে ইতোমধ্যে এটি পরিণত হয়েছে দেশের বৃহত্তম সিটি করপোরেশনে।

নগরবাসীর অভিযোগ, সিটি করপোরেশন হওয়ার পর থেকে তাদের কোনো নাগরিক সুযোগ সুবিধা বাড়েনি। হয়নি রাস্তা ঘাটের উন্নয়ন। ভাঙা ও জরাজীর্ণ রাস্তায় দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন বিভিন্ন এলাকার হাজার হাজার বাসিন্দা।

--------------------------------------------------------
আরও পড়ুন : আপত্তিকর ছবি প্রকাশ করার ভয় দেখিয়ে টাকা নিত রোমান!
--------------------------------------------------------

ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, আমরা ট্যাক্স দিচ্ছি। তবুও আমাদের হয়রানি কেন? ভোটের আগে সবাই প্রতিশ্রুতি দিয়ে আসে পরে তাদের খবরও থাকে না। আসলে নগরপিতা নির্বাচনের সময় এসে যায়, কিন্তু ভাঙা রাস্তা ভাঙাই থাকে।

গাজীপুরে আছে বহু পোশাক কারখানাসহ বড় বড় শিল্প প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের কর্মীরা জানালেন, নিয়মিত ট্যাক্স দিলেও, সেবার মান সন্তোষজনক নয়।

জনদুর্ভোগের কথা স্বীকার করে বৃষ্টি ও আমলাতান্ত্রিক জটিলতাকে এজন্য দায়ী করে গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর হান্নান মিয়া হান্নু জানান, জনগণের একটু কষ্ট হচ্ছে, আল্লাহ চায় এই নির্বাচনের আগেই সব ঠিক হয়ে যাবে।

গাজীপুর সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আকবর হোসেন বলেন, নগরীর বেশিরভাগ এলাকাতেই রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। তবে কিছু জায়গা এখনো বাকি রয়েছে। যেহেতু এটি অনেক বড় এলাকা তাই এক সঙ্গে সব শেষ করা যায়নি। আমরা পর্যায়ক্রমে এই রাস্তার কাজ আমরা শেষ করবো।

রাস্তাঘাটের এসব দুর্ভোগ লাঘবে যোগ্য নগরপিতা চান গাজীপুরবাসী।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে গেলো ৩১ মার্চ। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১২ এপ্রিল, মনোনয়নপত্র বাছাই ছিল ১৫-১৬ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল এবং ১৫ মে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh