logo
  • ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬

রাজশাহীতে উদযাপিত হচ্ছে স্বাধীনতা দিবস

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ২৬ মার্চ ২০১৮, ১১:১৯
রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। রোববার রাত ১২টা ১ মিনিটে ভূবন মোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। 

অপরদিকে রাজশাহী কলেজ শহীদ মিনারে মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ অর্পণ করে।

এছাড়াও, জাতিয় পার্টি, মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠন পুষ্পস্তবক অর্পণ অর্পণ করে।

সোমবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়। সকালে স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালে হেতেম খাঁ বড় মসজিদে কোরআনখানি, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ৮টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামসহ জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে শুদ্ধ উচ্চারণে একইসঙ্গে জাতীয় সংগীত গাওয়া হয়। পরে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন ও জাতীয় পতাকা উত্তোলন শেষে প্যারেড পরিদর্শন করেন। এ সময় তিনি কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন। 

জেলা প্রশাসক এসএম আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভূঞা, মহানগর পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান এবং পুলিশ সুপার মো. শহিদুল্লাহ উপস্থিত ছিলেন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়