• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

সিলেটে ও খুলনায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

আরটিভি অনলাইন

  ১১ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৯

দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সিলেট ও খুলনায় মামলা হয়েছে।

সোমবার দুপুরে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান হিরোর আদালতে ৫শ’ কোটির মানহানির মামলা করেন জেলার মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার।

রাহাত তরফদার জানান, ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে একটি সেমিনারে মাহমুদুর রহমান বাংলাদেশ ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধের প্রতি চরম অবজ্ঞাসূচক বক্তব্য রেখেছেন। তার এসব বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের একজন সাধারণ কর্মী হিসেবে তিনি মামলাটি দায়ের করেছেন।

তিনি বলেন, আদালত মামলাটি আমলে নিয়েছেন এবং তদন্ত শেষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন।

অন্যদিকে বঙ্গবন্ধু ও তার পরিবার সম্পর্কে ‘কটূক্তি’র অভিযোগে সোমবার সকালে খুলনার এক‌টি ওয়া‌র্ডের যুব মহিলা লীগের সভাপতি না‌জিয়া আহ‌মেদ (বর্না) মামলা করেছেন।

দণ্ডবিধির ১২৩(ক), ১২৪(ক), ৫০১, ৫০২, ৫০৫ ধারায় খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে তিনি মামলা‌টি দাখিল করেন।

আদালতের বিচারক মো. আমিরুল ইসলাম বাদীপক্ষের বক্তব্য শুনে মামলা‌টি আমলে নি‌য়ে সদর থানার ওসি‌কে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। মামলায় আরো ছয়জন আইনজীবী‌কে সাক্ষী হি‌সে‌বে রাখা হ‌য়ে‌ছে।

মামলায় বলা হয়, গেলো ১ ডিসেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলা‌দেশ ডে‌মো‌ক্রে‌টিক কাউন্সিল (বি‌ডি‌সি) আ‌য়ো‌জিত এক‌টি অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান তার বক্তৃতায় বাংলা‌দেশ, বঙ্গবন্ধু ও দেশের গণতন্ত্র নি‌য়ে কুরুচি ও মানহানিকর কথা বলেছেন। যা দেশের সব ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হ‌য়ে‌ছে। তাছাড়া সোশ্যাল মি‌ডিয়ায় তার বক্তব্য দেখে ও শুনে বাদী না‌জিয়া আহ‌মেদ (বর্না) এ মামলা দা‌য়ের করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
দ্বিতীয় দিনের মত স্বস্তির বৃষ্টি সিলেটে 
সিলেটে ঝুম বৃষ্টি, স্বস্তি ফিরল নগরে 
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
X
Fresh