• ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
logo

আওয়ামী লীগের আনন্দ মিছিলে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৮

আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ০১:৪৮
আওয়ামী লীগের আনন্দ মিছিলে সংঘর্ষ, পুলিশসহ আহত ১৮
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারায় নতুন অর্থবছরের বাজেটকে স্বাগত জানানোর জন্য আনন্দ মিছিল করতে গিয়ে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১৮ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (৭ জুন) বিকেলে উপজেলার বন্দর কমিউনিটি সেন্টারের সামনে সংঘর্ষের ঘটনাটি ঘটে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সাবেক ভূমিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সরকারের প্রস্তাবিত ২০২৪-২৫ অর্থবছরের বাজেটকে স্বাগত জানিয়ে শুক্রবার বিকেল ৪টায় আনন্দ মিছিলের ঘোষণা দেয় স্থানীয় আওয়ামী লীগ। জুমার নামাজের পর থেকে মিছিল নিয়ে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা। একপর্যায়ে অবস্থানরত নেতাকর্মীরা দুপক্ষে বিভক্ত হয়ে পড়েন। পরে সংঘর্ষে জড়িয়ে পড়েন উভয়পক্ষের সমর্থকরা। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম. এ মান্নান চৌধুরী ও মোহাম্মদ জাবের নামে এক পুলিশ সদস্যসহ ১৮ জন আহত হন।

এ ব্যাপারে জানতে চাইলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনাটি ঘটেছে। এতে একজন পুলিশ সদস্যসহ অনেকে আহত হয়েছেন। তবে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সবসময় মানুষের পাশে দাঁড়িয়েছে আওয়ামী লীগ’
মেঘনায় বাল্কহেডে নৌ-পুলিশের অভিযান, গ্রেপ্তার ২৩ 
পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে সম্পাদক পরিষদের প্রতিবাদ
থানায় পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ