• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

নড়াইলে নির্বাচন পরবর্তী সহিংসতায় ২১ বাড়ি ভাঙচুর

নড়াইল প্রতিনিধ, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৩:১০
ছবি : আরটিভি

নড়াইলের লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষ হয়েছে। এতে অন্তত দুজন আহত এবং ২১টি ঘরবাড়ি ভাঙচুর ও মালামাল লুটপাট করা হয়েছে।

শনিবার (২৫ মে) রাতে উপজেলার লাহুড়িয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে। এর আগে, মঙ্গলবার লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বেসরকারি ফলাফলে জয়ী হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী এ কে এম ফয়জুল হক। তার প্রতিদ্বন্দ্বি ছিলেন হেলিকপ্টার প্রতীকের এস এম এ হান্নান (রুনু)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের ফলাফল প্রকাশের পর থেকে লাহুড়িয়া ইউনিয়নে বিজয়ী প্রার্থী এ কে এম ফয়জুল হক ও পরাজিত প্রার্থী এস এম এ হান্নানের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছে। এর জের ধরে শনিবার রাত ৮টার দিকে ডহরপাড়ায় নিজ বাড়ির কাছে পরাজিত প্রার্থীর সমর্থক তরিকুল মোল্যাকে মারধর করেন বিজয়ী প্রার্থীর সমর্থকেরা। পরে তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নেওয়া হয়।

এদিকে তরিকুল মোল্যাকে মারধরের খবর ছড়িয়ে পড়লে লাহুড়িয়া বাজারে প্রতিপক্ষ বিজয়ী প্রার্থীর সমর্থক গিয়াসউদ্দিন মোল্যাকে মারধর করেন পরাজিত প্রার্থীর সমর্থকেরা। আহত গিয়াসউদ্দিন মোল্যাকে উদ্ধার করে প্রথমে নড়াইল সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর রাতেই ডহরপাড়ায় বিজয়ী প্রার্থীর সমর্থকেরা পরাজিত প্রার্থীর সমর্থকদের অন্তত ২১টি বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালান। পরে পরাজিত প্রার্থীর সমর্থকেরা বিজয়ী প্রার্থীর একটি বাড়িতে হামলা করেন।

এ বিষয়ে লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) পরিদর্শক সেলিম উদ্দিন বলেন, ঘটনার পরপরই ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক। ঘটনায় জড়িত ব্যক্তিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কালিয়ায় দুই গ্রুপের সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ
যশোর-নড়াইল মহাসড়কে গাছ না কাটার নির্দেশ
নির্বাচন পরবর্তী সহিংসতা, লাশ নিয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ
নির্বাচন পরবর্তী সহিংসতা: গোপালগঞ্জে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত