• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

উত্তাল সমুদ্র, রেমাল মোকাবিলায় কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৫ মে ২০২৪, ২২:৩৪
উত্তাল সমুদ্র, রেমাল মোকাবিলায় কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি
ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে উপকূলের দিকে অগ্রসর হচ্ছে। এর প্রভাবে উত্তাল রয়েছে কক্সবাজার সমুদ্রসৈকত। মধ্যরাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হলেও সকাল থেকে আকাশ ছিল মেঘাচ্ছন্ন। এমন বৈরী আবহাওয়ার মাঝেও থেমে নেই পর্যটকদের আনন্দ। সাগরের বিশাল বিশাল ঢেউয়ে গোসলে নেমেছেন পর্যটকরা।

নিম্নচাপটির প্রভাবে সাগরের ঢেউয়ের উচ্চতা স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ফুট বেড়েছে। তাই সতর্কতা জারি করে সাগরে লাল পতাকা টাঙিয়েছে লাইফগার্ড। এর মাঝেও যেসব পর্যটক সাগরে নেমেছেন তাদের নিরাপত্তায় কাজ করছেন লাইফগার্ড কর্মীরা।

এ দিকে ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এ সময় পুলিশ সুপার মো মাহফুজুল ইসলামসহ জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান জানান, ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। এই কদিন সংশ্লিষ্ট সব পর্যায়ের কর্মকর্তাদের স্টেশন ত্যাগ না করতে নির্দেশ দেওয়া হয়েছে। ৬৩৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এ ছাড়া ৮ হাজার ৬শ’ স্বেচ্ছাসেবক এবং ২২শ’ সিপিপি সদস্যসহ রেড ক্রিসেন্টের ১৮০ ভলান্টিয়ার প্রস্তুত রয়েছে।

দুর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসনের নিকট ৪৮৬ টন চাল, ২ লাখ ৭৫ হাজার নগদ টাকা, ঢেউটিন ২৩ বান্ডিল এবং গৃহনির্মাণ মজুরির অর্থ ৬৯ হাজার টাকাও মজুত রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল শুরু
সেন্টমার্টিন থেকে ট্রলারে ফিরছেন দুই শতাধিক মানুষ
বিকল্প পথে সেন্টমার্টিনে পাঠানো হবে পণ্য, যাতায়াত করবে মানুষও
একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন তসলিমা