• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

বিকল্প পথে সেন্টমার্টিনে পাঠানো হবে পণ্য, যাতায়াত করবে মানুষও

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ২১:০২
বিকল্প পথে সেন্টমার্টিনে পাঠানো হবে পণ্য, সীমিত আকারে যাতায়াত করবে মানুষও
ছবি : সংগৃহীত

সেন্টমার্টিনে খাদ্য সংকট এড়াতে বিকল্প রুটে পণ্য পাঠানোর উদ্যোগ নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। শুক্রবার (১৪ জুন) থেকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়ার বিআইডব্লিউটিএ ঘাট থেকে সাগরপথে পণ্যবাহী ট্রলার চলাচল করবে। তবে বৃহস্পতিবার (১৩ জুন) টেকনাফের শাহপরীর দ্বীপের ঘোলারচর পয়েন্ট থেকে ৫টি ট্রলারে করে কিছু পণ্য পাঠানো হবে। এরপর শুক্রবার (১৪ জুন) থেকে কক্সবাজার থেকে যাবে পণ্য।

বুধবার (১২ জুন) রাতে এ সিদ্ধান্তের কথা জানান কক্সবাজার জেলা প্রশাসকের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইয়ামিন হোসেন।

তিনি জানান, নাফনদীতে যেহেতু ট্রলার দেখলেই গুলি ছোঁড়া হচ্ছে, সে কারণে বিকল্প পথ হিসেবে কক্সবাজার থেকে পণ্য পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। এই পথে নিরাপত্তার কোনো ঘাটতি নেই।

তিনি আরও জানান, মানুষের চলাচলও সীমিত আকারে স্বাভাবিক করা যাচ্ছে। জরুরি ভিত্তিতে যাদের টেকনাফে যাতায়াত করা দরকার তাদেরকে শাহপরীর দ্বীপের ঘোলারচর থেকে নির্দিষ্ট ট্রলারে করে কোস্টগার্ডের সহায়তায় যাতায়াতের সুযোগ দেওয়া হবে। তবে এই রুটে সীমিত আকারে ট্রলার চলবে শুধুমাত্র জোয়ারের সময়।

উল্লেখ্য, টেকনাফ-সেন্টমার্টিন রুটের নাফনদীতে গত ৫ জুন থেকে ট্রলার লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়েছে মিয়ানমারের ওপার থেকে। একের পর এক গুলিবর্ষণ অব্যাহত থাকায় গত ৭ জুন থেকে বন্ধ রয়েছে ট্রলার ও স্পিডবোট চলাচল। সেই থেকে বিচ্ছিন্ন রয়েছে সেন্টমার্টিনের সঙ্গে সকল যোগাযোগ।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেন্টমার্টিনে যাতায়াত ও রাত্রিযাপনে নতুন সিদ্ধান্ত
চকরিয়ায় বন্য হাতির আক্রমণে নারীর মৃত্যু
কক্সবাজারে অপরাধীদের টর্চার সেলের সন্ধান, আটক ৪
‘অহেতুক সংস্কারের পরিধি বাড়ালে সব বুমেরাং হবে’