• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

কালীগঞ্জে আ.লীগের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৮:১২
কালীগঞ্জে আ.লীগের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন
ছবি : আরটিভি

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের খবরে স্তব্ধ হয়ে পড়েছে গোটা কালীগঞ্জবাসী। তার লাশ উদ্ধার না হওয়াতে মৃত্যু নিয়ে এখনো ধোঁয়াশা কাটেনি। প্রতিদিনের মতো আজও এমপির শহরের বাসভবন ও পাশেই দলীয় কার্যালয়ের সামনে সহস্রাধিক নারী, পুরুষ জনতার ভিড় জমে।

এ দিকে তার মৃত্যুর খবরে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বেলা ১২টার পর ভূষণ রোডস্থ দলীয় কার্যালয়ে কালো পতাকা, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় পতাকা উত্তোলনকালে কান্নায় ভেঙে পড়েন পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ। তিনি অঝোরে কেঁদেই চলেছেন। পতাকা উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন, মতিয়ার রহমান মতি, ওহিদুজ্জামান ওদু ও মোস্তাফিজুর রহমান বিজুসহ স্থানীয় নেতৃবৃন্দ। তারা কালো ব্যাচ ধারণসহ শুক্রবার জুমাবাদ মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেন।

নেতারা বলেন, এমপি আনারকে যারা হত্যা করেছে, তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার করতে হবে।

প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে নেতারা বলেন, দ্রুত আমাদের এমপির মরদেহ দেশে আনার ব্যবস্থা করার অনুরোধ জানাচ্ছি। এমপি আনার আওয়ামী লীগের মনোনীত টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার মৃত্যুতে দলীয়ভাবে আগামী শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সভার আহ্বান করেন তারা।

এর আগে রাষ্ট্রীয় ও বিভিন্ন গণমাধ্যমে এমপি আনারের মরদেহ উদ্ধার না হওয়ার খবর জেনে বৃহস্পতিবার সকাল থেকেই এমপির শহরের বাসভবন ও দলীয় কার্যালয়ের সামনে নারী, পুরুষ ও সাধারণ জনতার ভিড় জমতে থাকে।

কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আবু আজিফ জানান, ‘এমপি আনারের নিখোঁজ হওয়ার ঘটনা নিয়ে তার সেজো ভাই এনামুল হক ইমান গত ১৯ মে কালীগঞ্জ থানাতে একটি ডিডি করেছেন। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন মহলে অবহিত করেছি।’

এমপি আনারের বিষয়টি সরকারের বিভিন্ন সংস্থা পর্যবেক্ষণ করছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, ১২ মে দর্শনার গেদে বর্ডার দিয়ে পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মন্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে পরিচিত এক ব্যক্তির বাড়িতে ওঠেন। পরের দিন ১৩ মে ডাক্তার দেখানোর জন্য বাড়ি থেকে বেরিয়ে যান। ১৫ মে বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাসের হোয়াটস অ্যাপে ম্যাসেজ করে জানান তিনি দিল্লি যাচ্ছেন। ১৬ মে এমপির ব্যক্তিগত গাড়িচালক তরিকুল ইসলামের ব্যক্তিগত মুঠোফোনেও একটি ম্যাসেজ পাঠিয়ে জানান দিল্লি যাওয়ার কথা। এরপর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে যান আনোয়ারুল আজীম আনার। এরপর থকে পরিবার ও রাজনৈতিক নেতাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন। তাকে ফোনে বা কোনো মাধ্যমে না পেয়ে বিষয়টি সরকারের ঊর্ধ্বতন পর্যায়ে জানান উদ্বিগ্ন এমপির পরিবার। এমপি আনোয়ারুল আজীম আনারের সঙ্গে যোগাযোগ করতে না পেরে ১৮ মে থানায় একটি মিসিং ডায়েরি করেন এমপির পরিচিত ভারতের বরাহনগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। ১৯ মে ঝিনাইদহের কালীগঞ্জ থানাতেও তার সেজো ভাই একটি নিখোঁজ ডায়েরি করেছেন।

আনোয়ারুল আজীম আনার ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা ৩ বার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০৯ সালে উপজেলা চেয়ারম্যান ও ৯৩ সালে পৌর কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আনারকন্যা ডরিনের ফেসবুক আইডি উধাও
এমপি আনার হত্যার চাঞ্চল্যকর ছবি ও তথ্য প্রকাশ্যে
আনার হত্যা: ৬ নায়িকা-মডেল নজরদারিতে
জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে আ.লীগ নেতা মিন্টু